রাজ্য বিভাগে ফিরে যান

 বদলে যাবে আবহাওয়া, ধেয়ে আসছে কালবৈশাখী, তুমুল ঝড়-বৃষ্টি কোন কোন জেলায়? 

May 22, 2024 | < 1 min read

 নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভ্যাপসা গরম থেকে নাজেহাল বঙ্গবাসী। তার মধ্যে স্বস্তির খবর জানাল আবহাওয়া দপ্তর।  বুধবার দক্ষিণ পশ্চিম বঙ্গোপসাগরে থাকা ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবে। প্রাথমিকভাবে ঘূর্ণাবর্তটি উত্তর-পূর্ব দিকে অগ্রসর হবে। শুক্রবারের মধ্যে এই নিম্নচাপ অতি গভীর নিম্নচাপে পরিণত হতে পারে। ফলে আগামী ৫ দিন কলকাতা সহ দক্ষিণ বঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টিপাত হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, বুধবার ও আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গর বিভিন্ন জেলায় বৃষ্টি হবে। সেই সঙ্গে  বজ্রবিদ্যুৎ সহ ঘন্টায় ৪০-৫০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বইতে পারে।  কয়েকটি অঞ্চলে আবার কালবৈশাখী ঝড়  হওয়ার সম্ভাবনা রয়েছে।   

 বুধবার বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া  পূর্ব বর্ধমানের সঙ্গে গোটা দক্ষিণবঙ্গের বুধবার বৃষ্টির কমলা সতর্কতা জারি করা হয়েছে। আগামী ২৩ ও ২৪ মে দক্ষিণবঙ্গের সমস্ত জেলার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টিপাতের সম্ভাবনা।  ২৫ তারিখেও দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর  ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরসহ বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হতে পারে।  

 উত্তরবঙ্গে  বুধবার প্রায় সব জেলাতেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  বিশেষ করে দিনাজপুর এবং মালদাতে কমলা সতর্কতা জারি করা হয়েছে।  বাকি জেলাগুলিতে হলুদ সর্তকতা রয়েছে।  

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #storms, #Weather forecast, #Rain, #South Bengal, #Weather Update

আরো দেখুন