রাজ্য বিভাগে ফিরে যান

গ্যারেন্টির নাম করে ফোর টোয়েন্টির কথা বলছে BJP – দক্ষিণ ২৪ পরগণা থেকে হুঙ্কার মমতার

May 24, 2024 | 2 min read

মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দলীয় প্রার্থীদের সমর্থনে শুক্রবার দক্ষিণ ২৪ পরগণায় তিনটি সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। মথুরাপুর লোকসভার তৃণমূল প্রার্থী বাপি হালদারের সমর্থনে সাগর ও রায়দিঘিতে জোড়া জনসভা করেন তৃণমূল নেত্রী। জয়নগর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী প্রতিমা মণ্ডলের সমর্থনেও সভা করেন তৃণমূল সুপ্রিমো।

তিনটি সভা থেকেই বিজেপিকে আক্রমণ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “বিজেপির মতো বড় চোর নেই। বিজেপি না করলে কাদা। আর বিজেপি করলে সাদা? বিজেপি মিথ্যা কথা বলে। আর একটা পার্টি সিপিএম ও কংগ্রেস। আমরা দিল্লিতে জোট ইন্ডিয়াতে আছি। সম্ভবত ‘ইন্ডিয়া’ ক্ষমতায় আসবে। আমরা নেতৃত্ব দেব। এখন ইচ্ছা করে সরকার প্ল্যান করেছে, যাতে মুসলমান ভাইয়েরা হজে চলে যায়। ভোট দিতে না পারে। বাকি ভোট যেন পড়ে। ইচ্ছা করে আপনাদের নাম ভোটার লিস্ট থেকে বাদ দেয়। ১৫ লক্ষ ওবিসি কার্ড বাতিল করে দিল। মগের মুলুক! আমি আরও উচ্চ আদালতে যাব। আমি রায় মানি না। লজ্জা করে না?”

মোদীকে কটাক্ষ করে মমতা বলেন, “মোদী বলছেন আমার বাবা-মা ছিল না। ইশ্বর নাকি তাঁকে তৈরি করেছেন। জগন্নাথ দেবও নাকি ওঁর ভক্ত। বলে দিচ্ছে তা হলে আপনার মন্দির তৈরি করে দেবে। তুলসি, ধূপ দিচ্ছি। খাও-দাও বসে থাক। দেশটাকে বিক্রি করতে হবে না। মোদীর গ্যারান্টি ফোর টোয়েন্টি। দেশটাকে, জাতিটাকে, সংবিধানটাকে বিক্রি করে দিয়েছে। যত শীঘ্র বিজেপি সরকারকে সরানো যায়, ততই মঙ্গল। মেয়েরা পর্যন্ত মাথায় করে মাটি তোলে। তাদের ১০০ দিনের কাজের টাকা দেয়নি। আমরা দিয়েছি। যে পাকা বাড়ির ছবি দেখাচ্ছে তা-ও মিথ্যা। মিথ্যাবাদীর দল। ১১ লক্ষ পাকা বাড়ি আমরা বানিয়ে দেব।”

আক্রমণ শানিয়ে তৃণমূল নেত্রী আরও বলেন, “বিজেপি যেটা বলে করে না। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত মিথ্যা বলছে। সকাল থেকে প্রচারবাবুর ছবি। হেরে যাবেন বলে হারাতঙ্ক রোগে ভুগছেন। তাই আবোল-তাবোল বকছেন।”

ওবিসি সার্টিফিকেট বাতিল রায় প্রসঙ্গে মমতা বলেন, “মানুষ যখন কোথাও বিচার পায় না তখন আদালতে যায়। কিন্তু এখন মানুষকেই নিজের বিচার করতে হবে। আমরা আদালতের অসম্মান করি না। কিন্তু কয়েক জনের রায়ের ভিত্তি নেই। কোনও বিচারপতি বলেন, আরএসএস করতাম। এখন এক জন বলছেন, ১৫ লক্ষ ওবিসি কার্ড বাতিল। আমি বলছি বাতিল নয়। এত তাড়াতাড়ি বাতিল করা যায় না। এটা আমরা করেছি অনেক কষ্ট করে। তোমার রায়দান বিজেপির রায়দান। তোমার রায়কে মানছি না। তোমার রায়কে নিয়ে আমরা উচ্চ আদালতে যাব।”

রায়দিঘির সভামঞ্চ থেকে নাম না করে প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে নিশানা করে মমতা বলেন, “ওই তো অবসর নিয়ে তমলুকে যিনি দাঁড়িয়েছেন, তিনি বলছেন আমি বিজেপি। যত চাকরি খেয়েছে, বিজেপি বলে খেয়েছে।” নিশানা করেন শুভেন্দুকেও। বলেন, “বলছে বোমা ফাটাব। ২৫ হাজার ছেলেমেয়ের চাকরি খেয়ে নেব। তার পর হাসছে, নাচছে। মোদী, অমিত শাহ কয়েক দিন ধরে বলছেন, মুসলিমেরা নাকি তফসিলিদের চাকরি কেড়ে নেবে। এটা কখনও হতে পারে না। বাবাসাহেব অম্বেডকর সংবিধানে এই সংরক্ষণ করে গিয়েছেন। মোদী কেন, আমি কেন, কেউ চাইলেও কাড়তে পারবেন না। বিজেপি ভাঁওতাবাজ পার্টি। বিজেপি মিথ্যেবাদী পার্টি। বিজেপি পার্টি চাকরি কেড়ে নেওয়ার পার্টি। বিজেপি ধান্দাবাজ পার্টি। মানুষখেকো বাঘের মতো এরা চাকরি খেয়ে নেয়। গ্যারেন্টির নাম করে ফোরটোয়েন্টির কথা বলছে বিজেপি।”

TwitterFacebookWhatsAppEmailShare

#election campaign, #Mathurapur, #Jaynagar, #Loksabha Election 2024, #Mamata Banerjee, #tmc

আরো দেখুন