কলকাতা বিভাগে ফিরে যান

শহরে ১৪৪ ধারা জারি নিয়ে বিভ্রান্তিকর খবর প্রচার হচ্ছে, সমাজমাধ্যমে পোস্ট করল কলকাতা পুলিশ

May 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতা পুলিশ নিয়মিতভাবে ডালহৌসি এবং ভিক্টোরিয়া বাড়ির আশেপাশে ১৪৪ ধরা জারি করে থাকে। এটি নতুন কিছু নয় এবং এই ধরনের আদেশ প্রতি দুই মাস পর পর নবীকরণ করা হয়। পূর্ববর্তী আদেশের অনুলিপি সংযুক্ত করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানো থেকে বিরতঠেকাতে এবার সমাজ মাধ্যমে পোস্ট করল কলকাতা পুলিশ।


গত বুধবার কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল, মধ্য কলকাতার একটি অংশে দু’মাসের জন্য ১৪৪ ধারা জারি হয়েছে, এই মর্মে একটি নির্দেশিকা জারি করেছেন । তবে কলকাতা পুলিশের তরফে জানানো হয়েছে, ওই অংশে ১৪৪ ধারা ধারা জারিই থাকে। প্রতি দু’মাস অন্তর তার পুনর্নবীকরণ হয়।


কলকাতা পুলিশ জানিয়েছে, শহরের পুলিশ কমিশনারের তরফে জারি করা ওই নোটিসে বলা হয়েছে, আগামী ২৮ মে থেকে ২৬ জুলাই বৌবাজার, হেয়ার স্ট্রিট থানা এবং ট্র্যাফিক গার্ড (হেড কোয়ার্টার)-এর আওতায় থাকা কেসি দাস ক্রসিং থেকে ভিক্টোরিয়া হাউসের দিকে যাওয়ার রাস্তায় ১৪৪ ধারা জারি থাকবে। তবে ১৪৪ ধারার আওতা থেকে বাদ থাকবে বেন্টিঙ্ক স্ট্রিট।

প্রসঙ্গত, যে দিন থেকে কলকাতায় ১৪৪ ধারা জারি হচ্ছে, সেই দিনেই অর্থাৎ, ২৮ মে কলকাতা উত্তরে রোড-শো করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। ২৯ মে অর্থাৎ পরের দিন, মমতা বন্দ্যোপাধ্যায়ও পদযাত্রা করবেন ওই কলকাতা উত্তর কেন্দ্রে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Police, #Section 144, #misleading posts, #Kolkata, #Social Media

আরো দেখুন