কলকাতা বিভাগে ফিরে যান

‘১০ বছরে কী কাজ করেছেন? মঞ্চে দাঁড়িয়ে উত্তর দিন’ মোদীকে চ্যালেঞ্জ মমতার

May 24, 2024 | 2 min read

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২৩ মে বউবাজার ব্যাঙ্ক অব ইন্ডিয়া মোড়ে, কলকাতা উত্তর লোকসভা কেন্দ্রের প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে জনসভা করেন মমতা। নির্বাচনী সভার মঞ্চ থেকেই মোদীর মিথ্যাচার ও কুৎসার রাজনীতির বিরুদ্ধে গর্জন করে ওঠেন মমতা। মোদী সরকারের একের পর এক জনবিরোধী নীতির বিরুদ্ধে তোপ দাগেন মমতা।

মোদীকে চ্যালেঞ্জ ছুড়ে মমতার প্রশ্ন, “১০ বছরে মানুষের জন্য কী কাজ করেছেন? সাহস থাকলে এক মঞ্চে দাঁড়িয়ে উত্তর দিন।” মমতা আরও বলেন, “(মোদী) জায়গা ঠিক করুন। আমাকে যেখানে যেতে বলবেন, সেখানেই যাব। আপনি টেলিপ্রম্পটার দেখেই বলুন। সঙ্গে ১০ জন আধিকারিকও নিয়ে আসুন। আমি একাই থাকব। বলুন, সাহস আছে এক মঞ্চে দাঁড়িয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেওয়ার? থাকলে চ্যালেঞ্জ গ্রহণ করুন। মানুষকে বলুন, গত ১০ বছরে কোন কাজটা আপনি করেছেন।”

ওবিসি সার্টিফিকেট বাতিল প্রসঙ্গে বিজেপিকে কাঠগড়ায় তুলে মমতা বলেন, “ওবিসি সার্টিফিকেট থাকবে। গরমের ছুটি শেষ হলেই সুপ্রিম কোর্টে যাব। আপনি প্ল্যান এ’তে খেলেছেন। আমারও প্ল্যান বি তৈরি।” বিজেপির বিজ্ঞাপনী জুমলাকে খোঁচা দিয়ে মমতা বলেন, “প্রচার করলেই হবে না। মানুষের সামনে প্রমাণ করতে হবে।” হুঁশিয়ারির সুরে বলেন, “হাজার কোটি টাকার মানহানির মামলা করব। সেই টাকা জনকল্যাণের কাজে ব্যবহার করব। আর আপনি যদি সত্যিই এত কাজ করে থাকেন, তাহলে ভয় কীসের? আপনার চোর, চিটিংবাজ, লুটেরাদের দল। ভয় আছে বলেই তো বিজ্ঞাপন দিতে হয়!” তিনি আরও বলেন, “বিজেপি এবার ২০০ পার করবে না। ফলে খুব শীঘ্রই প্রাক্তন হবেন বর্তমানের কেয়ারটেকার প্রধানমন্ত্রী। উনি বলেছেন, ঈশ্বরই ওঁর জন্মদাতা! তাহলে তো ওঁর জন্য মন্দির হওয়া উচিত। রোজ জল বাতাসা দেওয়া হবে।”

বিজেপিকে শানিয়ে মমতা বলেন, “দেশের মানুষকে ভাঁওতা দিচ্ছে বিজেপি। এই দিন শেষ হয়ে এসেছে। মোদীবাবু, আপনার থেকে আমার দেশকে আমি কম চিনি না। আপনাদের একটা ব্লকের নেতা হওয়ারও যোগ্যতা নেই। মনে রাখবেন, আমি কেন্দ্রের একাধিক দপ্তরের মন্ত্রী হিসেবে কাজ করার পর মুখ্যমন্ত্রী হয়েছি। আর আপনি মুখ্যমন্ত্রী থেকে পার্টির জোরে প্রধানমন্ত্রী হয়েছেন। ধর্মের ভিত্তিতে দেশেকে ভাগ করার চক্রান্ত আমি ভেস্তে দেব।”

TwitterFacebookWhatsAppEmailShare

#PM Modi, #modi govt, #Loksabha Election 2024, #Mamata Banerjee, #bjp, #tmc

আরো দেখুন