রাজ্য বিভাগে ফিরে যান

বঙ্গে ফের ঘূর্ণিঝড়ের ভ্রূকুটি! ধেয়ে আসছে রেমাল, জেলায় জেলায় বর্ষণের সতর্কতা

May 24, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভয়ংকর বিধ্বংসী শক্তি নিয়ে দৈত্যের মতো ‘হা রে রে রে’ করে ধেয়ে আসছে ‘রেমাল’। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, পশ্চিম মধ্য ও সংলগ্ন দক্ষিণ বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অঞ্চল অবস্থান করছে। এই নিম্নচাপ শক্তি বাড়িয়ে ঘূর্ণিঝড়ের রূপ নিতে পারে।

হাওয়া অফিস জানিয়েছে, ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া শনিবার পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং উত্তর ২৪ পরগনায় বইতে পারে। বাকি জেলাগুলিতে ৩০- ৪০ কিমি প্রতি ঘণ্টার গতিতে বইতে পারে হাওয়া। ২৬ তারিখে এই জেলাগুলিতে হাওয়ার গতিবেগ ৮০- ৯০ কিলোমিটার প্রতি ঘণ্টা হতে চলেছে।

২৫ মে বাংলার বিভিন্ন এলাকায় তুমুল বর্ষণের পূর্বাভাস ও সতর্কতা রয়েছে। শুক্রবার হালকা বজ্র-বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া, কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনায়। এরপর শনিবার ও রবিবার বৃষ্টির তুমুল দাপট বজায় থাকবে।

সোমবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, নদীয়া, হাওড়া, হুগলি, হাওড়া, কলকাতা, পূর্ব মেদিনীপুরে। ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে দক্ষিণের বাকি জেলার কয়েকটিতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather forecast, #Weather Update, #Storm, #Cyclone Remal

আরো দেখুন