রাজ্য বিভাগে ফিরে যান

বাংলাদেশের সাংসদ খুনের ‘মাস্টারমাইন্ড’ শাহীন আমেরিকায় পলাতক, হানিট্র্যাপে ফাঁসিয়েছিল এই বন্ধুই

May 27, 2024 | < 1 min read

আনোয়ারুল আজিম আনার হত্যা মামলার মূল পরিকল্পনাকারী শনাক্ত হয়েছে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কলকাতায় বাংলাদেশের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা মামলার মূল পরিকল্পনাকারী শনাক্ত হয়েছে। পশ্চিমবঙ্গ পুলিশ ও বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান দাবি করেছেন, এই হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আনার ব্যবসায়ী বন্ধু আখতারুজ্জামান শাহীন। তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান নাগরিক এবং সোনা চোরাচালানে কাজ করেন। তাকে গ্রেপ্তারের জন্য ভারত ও আমেরিকার সঙ্গে একযোগে কাজ করছে বাংলাদেশ।

বাংলাদেশের গোয়েন্দা বিভাগের প্রধান হারুন-অর-রশিদ। তিনি জানিয়েছেন, তদন্তের অগ্রগতি ও অপরাধীকে গ্রেপ্তারের জন্য ইন্টারপোল এবং পশ্চিমবঙ্গের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) সঙ্গে সহযোগিতা বজায় রাখা হবে।

রবিবার কলকাতা বিমানবন্দরে নেমে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হারুন-অর-রশিদ। তিনি বলেন, ‘আমাদের দণ্ডবিধিতে একটি ধারা আছে, এক্সট্রা টেরিটোরিয়াল অফেন্স, যা অনুযায়ী যদি কোনো ব্যক্তি বাংলাদেশের বাইরে অপরাধ করে, আমরা সেই অপরাধগুলি তদন্ত করতে পারি।’ তাঁরা মনে করছেন, শাহীন কাঠমান্ডু থেকে দুবাই হয়ে আমেরিকা পালিয়েছে।

তিনি আরও বলেন, ‘আপনারা সবাই জানেন আমাদের জনপ্রিয় সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনারকে নির্মমভাবে হত্যা করা হয়েছে এবং তার শরীর টুকরো টুকরো করা হয়েছে। এই হত্যার মূল পরিকল্পনাকারী, সুবিধাভোগী এবং যারা পরিকল্পনা বাস্তবায়ন করেছে তারা সবাই বাংলাদেশি। হত্যা পরিকল্পনা বাংলাদেশেই করা হয়েছিল। এখন আমাদের প্রধান কাজ হলো তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Bangladesh MP, #Bangladesh MP Murder Case, #Jihad Hawladar, #Silasti Rahman

আরো দেখুন