দেশ বিভাগে ফিরে যান

যৌননিগ্রহে অভিযুক্ত বৃজভূষণের পুত্র BJP প্রার্থী করণভূষণের কনভয়ের গাড়ির চাকায় পিষে প্রাণ গেল দু’জনের

May 30, 2024 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: দেশের পদকজয়ী কুস্তিগিররা যৌননিগ্রহের অভিযোগ এনে আন্দোলনে নেমে ছিলেন বিজেপি সাংসদ বৃজভূষণের বিরুদ্ধে, অস্বস্তি এড়াতে এবার তাঁর পুত্র করণভূষণকে প্রার্থী করেছে বিজেপি। করণভূষণ সিংয়ের কনভয়ের একটি গাড়ির চাকায় পিষে গেলেন দুই তরুণ। একজনের বয়স ১৭, অন্যজনের ২০ বছর। তাঁরা ওষুধ কিনতে বাইক নিয়ে বাড়ি থেকে বেরিয়েছিলেন। উল্টো দিক থেকে ছুটে আসছিল কাইসারগঞ্জের বিজেপি প্রার্থী করণভূষণ সিংয়ের কনভয়। কনভয়ের একটি টয়োটা ফরচুনার পিষে দেয় দু’জনকে। ঘটনাস্থলেই মৃত্যু হয় ওই দু’জনের। বুধবার উত্তরপ্রদেশের গোন্ডার এই ঘটনাটি ঘটেছে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি পথচারী এক মহিলা।

সেখানে ভোট মিটে গিয়েছে, কংগ্রেসের বক্তব্য, ক্ষমতার নেশায় বুঁদ বৃজভূষণের ছেলের কনভয় পিষে দিয়েছে কয়েকজনকে। দুর্ঘটনায় আক্রান্ত মানুষগুলো যখন ছটফট করছে, তখনও গাড়ি থামানোর প্রয়োজনই মনে করেননি তিনি। লখিমপুর খেরির ঘটনা স্মরণ করিয়ে কংগ্রেস বলছে, সেখানেও একইভাবে মোদী সরকারের মন্ত্রীর ছেলে গাড়ির চাকায় কৃষকদের পিছে দিয়েছিলেন। এটাই বিজেপির চরিত্র।

ঘাতক গাড়িটির সামনে লেখা ছিল পুলিশ এসকর্ট। সেটি ভিআইপি কনভয়ের অংশ, তা স্পষ্ট। ঘাতক গাড়ির রেজিস্ট্রেশন রয়েছে নন্দিনীনগর এডুকেশনাল ইনস্টিটিউটের নামে। প্রতিষ্ঠানটি চালায় বৃজভূষণের পরিবার। স্থানীয়দের দাবি, ঘাতক গাড়িটি বিজেপি প্রার্থী করণভূষণ সিংয়ের কনভয়ের অংশ। দুর্ঘটনাগ্রস্ত গাড়িটিকে ফেলে রেখে তাঁরা অন্য একটি গাড়িতে উঠে পালিয়ে যান। দোষীদের গ্রেপ্তারির দাবিতে, মৃতদের পরিবার-সহ স্থানীয় মানুষ রাস্তা অবরোধ করেন। পুলিশের শীর্ষ আধিকারিকরা ঘটনাস্থলে এসে পদক্ষেপ করার আশ্বাস দেওয়ার পর অবরোধ উঠে যায়।

পুলিশে এফআইআর দায়ের করেছেন জনৈকা চন্দা বেগম নামে এক মহিলা। চন্দা জানিয়েছেন, তাঁর ছেলে রেহান খান ও ভাইপো শেহজাদ খান বাইক নিয়ে ওষুধ কিনতে বেরিয়েছিলেন। সকাল ন’টা নাগাদ তাদের বাইকে বেপরোয়া গতিতে এসে ধাক্কা মারে একটি এসইউভি। দুর্ঘটনায় জখম জনৈকা সীতা দেবী, হাসপাতালে ভর্তি। গাড়ির চালক লবকুশ শ্রীবাস্তবকে পুলিশ গ্রেপ্তার করেছে। গাড়িটি আটক করা হয়েছে। মৃতদের দেহগুলি ময়নাতদন্তে পাঠানো হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Convoy, #brijbhusan singh, #killed, #Karan bhushan

আরো দেখুন