রাজ্য বিভাগে ফিরে যান

ডায়মন্ড হারবারে লড়াই ব্যবধান বাড়ানোর, নয়া রেকর্ড কি গড়বেন অভিষেক?

May 30, 2024 | < 1 min read

ছবি সৌজন্যেঃ অভিষেক বন্দ্যোপাধ্যায় ফেসবুক

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ডায়মন্ড হারবারজুড়ে প্রশ্ন একটাই, ২০১৯ সালের জয় ব্যবধানকে ছাপিয়ে যেতে পারবেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়! বিজেপি, আইএসএফ ও সিপিএমের প্রচারের মাঝে ডায়মন্ড হারবারজুড়ে এখন একটাই চর্চা, কত হবে অভিষেকের ব্যবধান? চার লক্ষ পার হবে এবার?

সাংসদ হিসেবে অভিষেকের রিপোর্ট কার্ড নিয়ে কটাক্ষ করছেন না কোনও প্রতিপক্ষ। আম জনতার বক্তব্য, রাস্তাঘাট, পানীয় জল, বিদ্যুৎ সংযোগ সবই রয়েছে। যেকোনও বিপদে-আপদে, করোনা পর্বে নিরন্নের মুখে নিয়মিত খাবার তুলে দেওয়া, প্রাকৃতিক দুর্যোগে মানুষ সবসময় পাশে পেয়েছেন অভিষেককে।

দীর্ঘদিন থেকেই আলোচনার কেন্দ্রে ডায়মন্ড হারবার। বিজেপি ও বামেদের যাবতীয় আক্রমণের অভিমুখ হীরক বন্দরের সাংসদ। প্রিয়াঙ্কা টিব্রেয়াল, রুদ্রনীল ঘোষের মতো অনেকের নামে জল্পনা থাকলেও, বিজেপি অভিষেকের বিরুদ্ধে লড়াইতে নামিয়েছে অভিজিৎ দাস ওরফে ববিকে। এই নিয়ে তিনবার পদ্ম প্রতীকে ডায়মন্ড হারবারে লড়বেন অভিজিৎ দাস ওরফে ববি। ২০০৯ সালে তৃতীয় হয়ে তিনি খুইয়ে ছিলেন জামানত। ২০১৪ সালে তৃতীয় হলেও জামানত রক্ষা পেয়েছিল। এহেন প্রার্থী অভিষেকের প্রতিপক্ষ এবার।

প্রতীক-উর-রহমানকে প্রার্থী করে সিপিএম কিছুটা অক্সিজেন পেয়েছে, মিটিং-মিছিলে লোকজনের উপস্থিতি চোখে পড়ছে। গত এক বছর ধরে একাধিক দাবি করে, আইএসএফ প্রার্থী করেছে মজনু নস্করকে। তিনি লড়াইতে আছেন, এমনটা মানতে চাইছে না কেউই। অভিষেকের রোড শো-তেই উত্তর মিলেছে। টানা আট কিলোমিটার রাস্তা ধরে যে জনপ্লাবন ছিল, তাতে নিশ্চিত অভিষেক জিতছেন। প্রশ্ন কেবল ব্যবধানের অঙ্ক নিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Diamond Harbour, #Trinamool Congress, #loksabha elections 2024, #abhishek banerjee, #tmc

আরো দেখুন