দেশ বিভাগে ফিরে যান

ভোটের মধ্যেই মোদীর সরকারের অঙ্গুলিহেলনে কৃষক নেতাদের ‘গৃহবন্দি’ করে রাখা হচ্ছে বলে অভিযোগ

May 30, 2024 | < 1 min read

বিজেপির বিরোধিতা করলেই ছোট-বড় কৃষক নেতাদের গৃহবন্দি করে রাখা হচ্ছে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিজেপির বিরোধিতা করলেই ছোট-বড় কৃষক নেতাদের গৃহবন্দি করে রাখা হচ্ছে। কোনওরকম নিয়মকানুনের তোয়াক্কা না করেই তাঁদের হাউস-অ্যারেস্ট করা হচ্ছে। নরেন্দ্র মোদীর সরকারের বিরুদ্ধে চাঞ্চল্যকর অভিযোগ আনল সংযুক্ত কিষান মোর্চা।

পাঞ্জাব ও হরিয়ানাতেই বিজেপি তথা এনডিএ প্রার্থীরা সবথেকে বেশি কৃষকদের বাধার সম্মুখীন হয়েছেন। হরিয়ানার ভোট শেষ হয়ে গেলেও পাঞ্জাবের নির্বাচন এখন তাঁদের মাথা ব্যথার কারণ। মূলত পাঞ্জাব ও হরিয়ানাতেই ‘হাউস অ্যারেস্টে’র অভিযোগ করেছে সংযুক্ত কিষান মোর্চা। লোকসভা নির্বাচনের প্রস্তুতি পর্বের সময় থেকেই গেরুয়া শিবিরের নেতাকর্মীদের সঙ্গে অসহযোগিতার পথে হাঁটছেন আন্দোলনকারী কৃষকরা।

বিজেপি নেতাকর্মীদের বাড়ি কিংবা দলীয় কার্যালয় যেমন ঘেরাও করে রাখা হচ্ছে, তেমনই পদ্ম শিবিরের প্রার্থীদের প্রচার-মিছিল লক্ষ্য করে কালো পতাকা দেখানো হয়েছে। পাশাপাশি চলছে বিক্ষোভ-অবস্থান-ধর্না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, বিজেপি সভাপতি জে পি নাড্ডার প্রচার সূচিতে তো বটেই, এমনকী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী কর্মসূচির সময়ও কালো পতাকা দেখান কৃষকরা। আন্দোলনকারী কৃষক নেতৃত্বের অভিযোগ, লিখিত প্রতিশ্রুতি দিয়েও তা পূরণ করেনি মোদী সরকার। অনেকের মতে, আন্দোলনকারীদের হুমকি-হুঁশিয়ারিতে শেষ দফা ভোটের আগে সিঁদুরে মেঘ দেখছে বিজেপি। কারণ, সপ্তম দফায় পাঞ্জাবের ১৩টি ও চণ্ডীগড়ের একটি আসনে ভোট রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Farmer Protest, #modi govt, #Loksabha Election 2024, #India

আরো দেখুন