কলকাতা বিভাগে ফিরে যান

ভোটের জেরে শহরে উধাও বাস, কবে স্বাভাবিক হবে পরিষেবা?

June 1, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দেশ তথা রাজ্যে সপ্তম দফার ভোট, কলকাতা ও শহর সংলগ্ন লোকসভা কেন্দ্রগুলিতে ভোট। শহরে বৃহস্পতিবার থেকেই বাস কম চলছে যার জেরে। বুধবার থেকে বাস নিয়েছে পুলিশ। স্থানীয় প্রশাসন বেসরকারি ও মিনি বাস কাজে লাগিয়েছে বৃহস্পতিবার থেকে। কার্যত বিপাকে নিত্যযাত্রীরা।

ভোটগ্রহণ পর্ব মিটলেই যে বাস পরিষেবা স্বাভাবিক হবে, এমনটা নয়! বাস মিনিবাস সমন্বয় সমিতির সাধারণ সম্পাদক রাহুল চট্টোপাধ্যায়ের কথায়, বুধবার থেকে অনেক বাস পুলিশ নিজেদের কাজে লাগিয়েছে। বৃহস্পতিবার থেকে কমিশন বহু বাস ও মিনিবাস নিজেদের কাজে ব্যবহার করছে। বৃহস্পতিবার থেকেই বাস কম দেখা যাচ্ছে রাস্তায়। যে লোকসভা কেন্দ্রে ভোট হচ্ছে, সেগুলো সবই কলকাতা বা তার আশপাশের, ফলে বাসের অভাব বেশি করে লক্ষ্য করা যাচ্ছে। সাধারণত যে’সব রুটে ৪০ টি বাস চলত, সেখানে মাত্র ১০ টি বাস চলছে। কমিশন এবং পুলিশের দাবি মতো বাসের চাহিদা মেটাতে ট্যুরিস্ট বাস কাজে লাগানো হচ্ছে। বর্ধমান, আসানসোল, নদিয়া-সহ একাধিক জেলা থেকেও বাস আনানো হয়েছে।

বাস পরিষেবা স্বাভাবিক হতে ৩ তারিখ হয়ে যাবে, এমনই মত তাঁর। ভোটের পরই বাস পরিষেবা স্বাভাবিক হয়ে যাবে এমনটা নয়। বহু বাস ভোটকর্মী, পুলিশ, জওয়ানদের নির্দিষ্ট গন্তব্যে পৌঁছে দেওয়ার পর ছাড়া পাবে। রবিবার পর্যন্ত এভাবে চলতে থাকবে। সোমবার থেকে বাস পরিষেবা স্বাভাবিক হতে পারে। সেদিনও কোনও কোনও রুটে বাস অন্যদিনের তুলনায় কম চলতে পারে। কলকাতা সংলগ্ন হাওড়া ও হুগলির থেকেও প্রচুর বাস নির্বাচনের কাজে লাগানো হচ্ছে। কলকাতা লাগোয়া দুই জেলাতেও বাস তুলনামূলক কম চলছে। শুক্রবার থেকে কলকাতায় কমেছে অটোর সংখ্যাও।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #bus, #Loksabha Election 2024

আরো দেখুন