রাজ্য বিভাগে ফিরে যান

২০১৯-এ বাংলায় জেতা ৮টি আসনে হারাল বিজেপি

June 4, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার সকাল ৮টা থেকে শুরু হয়েছে লোকসভা নির্বাচনের ভোট গণনা। বেলা তিনটে পর্যন্ত যা ট্রেন্ড তাতে তৃণমূল কংগ্রেসের আসন সংখ্যা অনেকটাই বাড়তে চলেছে এবং বাংলায় বিজেপি’র আসন সংখ্যা ২০১৯-এর তুলনায় কমতে চলেছে।

বিজেপি এবার এমন ন’টি আসনে পিছিয়ে আছে, যে আসনগুলিতে ২০১৯ সালে জিতেছিল। অন্যদিকে, পাঁচ বছর আগে হেরে যাওয়া ১০টি আসনে ২০২৪ সালে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস। নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, দুপুর ৩টা ২০ মিনিট পর্যন্ত পশ্চিমবঙ্গের ২৯টি আসনে এগিয়ে আছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। ১২টি আসনে এগিয়ে আছে বিজেপি। কংগ্রেস এগিয়ে আছে একটি আসনে। যেখানে পাঁচ বছর আগে ১৮টি আসনে (কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, দার্জিলিং, রায়গঞ্জ, বালুরঘাট, মালদা উত্তর, রানাঘাট, বনগাঁ, ব্যারাকপুর, হুগলি, ঝাড়গ্রাম, মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বিষ্ণুপুর, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল)জিতেছিল বিজেপি। তৃণমূল জিতেছিল ২২টি আসনে। আর কংগ্রেসের ঝুলিতে দুটি আসন গিয়েছিল।

অর্থাৎ ২০১৯ সালে জেতা কোচবিহার, ব্যারাকপুর, হুগলি, ঝাড়গ্রাম, মেদিনীপুর, বাঁকুড়া, বর্ধমান-দুর্গাপুর, আসানসোল আসনগুলিতে এবার পিছিয়ে আছে বিজেপি। এই আসনগুলিতে এগিয়ে আছে তৃণমূল কংগ্রেস।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Lok Sabha Election Results 2024

আরো দেখুন