দেশ বিভাগে ফিরে যান

ভরাডুবি হতেই শুরু দোষারোপের পালা! RSS কাঠগড়ায় তুলছে BJP-কে?

June 6, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: চারশো আসনের ডাক দিয়ে তিনশোর গন্ডি টপকাতে পারেনি এনডিএ! মুখ থুবড়ে পড়েছে বিজেপিও। জোট সরকার চালানো ছাড়া আর উপায় নেই। ফল সামনে আসতেই বিজেপি নেতারা প্রকাশ্যে কাদা ছোড়াছুড়ির পথে নেমেছেন। এককভাবে ভোটে লড়তে গিয়ে ভরাডুবি হয়েছে বিজেপির, এমনই মত আরএসএসের। মোদী-শাহের ঔদ্ধত্যকে তুলোধোনা করেছে সংঘ। মোদী-শাহের বিরুদ্ধে আঙুল তুলছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

যোগীরাজ্যে বিজেপির পতনে মোদীর ঘাড়েই দোষ চাপাচ্ছেন আদিত্যনাথ। ভোটের ফল ঘোষণার পরই এক ভিডিওতে যোগী আদিত্যনাথকে মেজাজ হারিয়ে মোদীকে অকথা-কুকথা বলতে শোনা গিয়েছে। বাংলায় বিজেপির মধ্যে শুরু হয়েছে গোষ্ঠীকোন্দল। গেরুয়া শিবিরের ভরাডুবির অভিযোগে বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ নিশানা করেছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে। অযোগ্য নেতৃত্বেই বাংলায় বিজেপি ধরাশায়ী হয়েছে বলে অভিযোগ দিলীপের। গোষ্ঠীকোন্দলে জেরবার রাজ্য বিজেপি, বিজেপির আদি নেতাদের সরিয়ে নতুন নেতাদের দাপটকেও নিশানা করেন দিলীপ।

বিজেপির হতাশাজনক ফলে ক্ষুব্ধ সংঘ। মোদী-শাহ জুটির প্রভাব, এনডিএ-র শরিকদের পাত্তা না দেওয়া, ইত্যাদিতে অখুশি সংঘ। সংঘের পছন্দের বিজেপি নেতাদের সরিয়ে মোদী-শাহ যেভাবে গোটা দেশেই বিজেপির মুখ হতে চাইছে, তা ভাল চোখে দেখছে না সংঘ।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #RSS, #Loksabha Election 2024, #Loksabha results, #rss vs bjp

আরো দেখুন