দেশ বিভাগে ফিরে যান

মোদীর রাম মন্দির উদ্বোধন উচিত হয়নি, তাই অযোধ্যাবাসী BJP-কে যোগ্য জবাব দিয়েছে: শঙ্করাচার্য

June 6, 2024 | 2 min read

মোদীর রাম মন্দির উদ্বোধন উচিত হয়নি, তাই অযোধ্যাবাসী BJP-কে যোগ্য জবাব দিয়েছে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অযোধ্যায় রাম মন্দির উদ্বোধন করলেও ভোটারদের মন জয় করতে পারেনি বিজেপি! রামমন্দিরের কেন্দ্র অর্থাৎ অযোধ্যা যে লোকসভার অন্তর্গত সেই ফৈজাবাদে ভরাডুবি হয়েছে নরেন্দ্র মোদীর দলের। বিজেপি সেখানে প্রার্থী করেছিল লালু সিংহকে। তার উল্টো দিকে বিরোধী জোট ‘ইন্ডিয়া’র প্রার্থী ছিলেন এসপির অবধেশ কুমার। মঙ্গলবার ভোটগণনা শুরু হওয়ার পর সকাল থেকেই অবধেশ এবং লালুর হাড্ডাহাড্ডি লড়াই চলছিল। কিন্তু শেষ পর্যায়ের গণনায় ক্রমশ লালুকে পিছনে ফেলে এগিয়ে যান অবধেশ।

বিজেপির হারকে সামনে রেখে গেরুয়া শিবিরের বিরুদ্ধে সুর চড়ালেন পুরীর শঙ্করাচার্য নিশ্চলানন্দ সরস্বতী। তাঁর মন্তব্য, ‘নরেন্দ্র মোদীর রাম মন্দির উদ্বোধন উচিত হয়নি। অযোধ্যাবাসী বিজেপিকে যোগ্য জবাব দিয়েছে। রামকে নিয়ে রাজনীতি করার ফলস্বরূপ সেখানে বিজেপির এই হার।’

বুধবার থেকে শুক্রবার পর্যন্ত তিনদিন বোলপুরে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে এসেছেন পুরীর শঙ্করাচার্য। প্রবচন, দীক্ষা প্রদান, পূজার্চনা ও ভক্তদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব সহ বিভিন্ন কর্মসূচি রয়েছে তাঁর। উল্লেখ্য, অযোধ্যায় রামমন্দির উদ্বোধনের সময় আমন্ত্রণ জানানো হয়েছিল শঙ্করাচার্যকে। কিন্তু সঠিক বিধি মেনে মন্দির উদ্বোধন করা হচ্ছে না, এমনটাই জানিয়ে তিনি সেই অনুষ্ঠানে যোগ দেননি। এদিন সেই প্রসঙ্গে তাঁকে জিজ্ঞাসা করা হলে বিস্ফোরক মন্তব্য করেন শঙ্করাচার্য। তিনি বলেন, রামমন্দির উদ্বোধনের প্রভাব যদি ভালো হতো, তাহলে বিজেপি সেখানে জয়লাভ করত। কিন্তু অযোধ্যার মানুষ বিজেপি প্রার্থীকে পরাজিত করে, তার জবাব দিয়েছে। লৌকিক আচার না মানলে গণতন্ত্র থাকে না। প্রধানমন্ত্রী যদি ব্রাহ্মণ হতেন, তাও রাজনেতা হওয়ার কারণে তাঁর রামমন্দির উদ্বোধন করা উচিত হয়নি। অযোধ্যাবাসী যে মোদীর সঙ্গে সহমত নন, তা বুঝিয়ে দিয়েছেন বিজেপিকে।

এদিন শঙ্করাচার্য আরও বলেন, বিজেপি ভেবেছিল, কংগ্রেসের শাসন এলে রামমন্দির সরিয়ে দেবে। এই আশঙ্কায় তড়িঘড়ি মন্দির উদ্বোধন করে দেওয়া হয়। প্রথমে মোদীজি কংগ্রেসকে দুর্বল মনে করতেন, নির্বাচনের পর এখন আর তা করবেন না। পশ্চিমবঙ্গে জ্যোতি বসু আমার সঙ্গে টক্কর নিয়েছিলেন, শেষ হয়ে গিয়েছেন। লালুপ্রসাদ যাদব, মুলায়ম সিং যাদব টক্কর নিয়েছিলেন, সবাই শেষ হয়ে গিয়েছেন। মোদিজির উচিত, আমার সঙ্গে টক্কর না নেওয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Modi, #NDA, #Ram Mandir, #Loksabha Election 2024, #Nischalananda Saraswati

আরো দেখুন