রাজ্য বিভাগে ফিরে যান

হরিপাল, তারকেশ্বরের জন্য শেষ হাসি হাসতে পারলেন মিতালি বাগ

June 7, 2024 | < 1 min read

হরিপাল, তারকেশ্বরের জন্য শেষ হাসি হাসতে পারলেন মিতালি বাগ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অনেকেই ধরে নিয়েছিলেন আরামবাগে তৃণমূল হারবেই। কিন্তু সেখানেও হেরে গেল বিজেপি। তৃণমূল কার্যত হারতে হারতে জিতে গিয়েছে আসনটি। আরামবাগ আসনে ৬ হাজার ৩৯৯ ভোটে জিতেছে। গতবারে এই আসন মাত্র ১১৪২ ভোটে হাতছাড়া হয়েছিল বিজেপির। এবার এই আসনকে ছিনিয়ে নিতে সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়ে পড়েছিল বিজেপি। কিন্তু শেষ হাসি হাসলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী মিতালি বাগ।

আরামবাগ লোকসভা কেন্দ্রের একপাশে চন্দননগর মহকুমার অন্তর্গত তারকেশ্বর ও হরিপাল, অন্যদিকে বাকি পাঁচটি বিধানসভা, মাঝে বয়ে গিয়েছে দামোদর নদ। অপর প্রান্তে রয়েছে পুরশুড়া, খানাকুল, গোঘাট, আরামবাগ ও পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা। আরামবাগ লোকসভা কেন্দ্রে স্বাভাবিকভাবেই গুরুত্ব দেওয়া হয় দামোদর নদের এপারে থাকা পাঁচটি বিধানসভা কেন্দ্রকে। তবে, তৃণমূল নেতৃত্বের একাংশ মনে করেন জয়ের মন্ত্র লুকিয়ে আছে, দামোদরের অন্য প্রান্তে চন্দননগর মহকুমার তারকেশ্বর ও হরিপালে। এই দু’টি বিধানসভা কেন্দ্রে ২০২১ সালের বিধানসভা ভোটের থেকেও ভালো ফল করেছে তৃণমূল।

হরিপাল বিধানসভা কেন্দ্র বরাবর তৃণমূলের শক্ত ঘাঁটি। এই কেন্দ্রে গত বিধানসভায় করবী মান্না ২৩ হাজার ৭২ ভোটে জয়লাভ করেছিলেন। লোকসভা ভোটে সেই ব্যবধান বেড়ে হয়েছে ৩২ হাজার ৪৫৯। তারকেশ্বরে গত বিধানসভায় ৭ হাজার ৪৮৪ ভোটে জয়লাভ করেছিলেন তৃণমূল কংগ্রেস প্রার্থী রামেন্দু সিংহরায়। সেই ব্যবধান বাড়িয়ে এবারের লোকসভা ভোটে ১১ হাজার ১৬১ ভোট পেয়েছে তৃণমূল কংগ্রেস।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tarakeswar, #Haripal, #Loksabha Election 2024, #Mitali Bagh

আরো দেখুন