হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

এক্সিট পোলকে ব্যবহার করে স্টক মার্কেট দুর্নীতির অভিযোগ রাহুলের? কী বলছেন অর্থনীতি বিশেষজ্ঞ দীপঙ্কর দে

June 7, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: এক্সিট পোল দেখতেই চড়তে শুরু করল শেয়ার বাজার, আবার ফল বেরোতেই নামল ধস! মধ্যবিত্তের ৩০ লক্ষ কোটি টাকা ডুবল। মোদীর বিরুদ্ধে অভিযোগ আনলেন রাহুল গান্ধী। রাহুলের অভিযোগ, এক্সিট পোলকে ব্যবহার করে জুমলা চালিয়েছেন মোদী। শেয়ার বাজার কেলেঙ্কারির বিরুদ্ধে যৌথ সংসদীয় কমিটির (জেপিসি) তদন্ত দাবি করেছেন কংগ্রেস সাংসদ।

ইন্ডিয়ার বৈঠকে ঠিক হয়েছিল, প্রথম থেকেই এনডিএর সরকারকে চেপে ধরা হবে। সংসদের অধিবেশন শুরু হতে হতে জুন মাসের তৃতীয় সপ্তাহ। ২৪ আকবর রোডে ডাকা বিশেষ সাংবাদিক সম্মেলনে সরাসরি মোদী এবং অমিত শাহকে সমালোচনায় বিঁধলেন তিনি। এক্সিট পোলে বিজেপির ব্যাপক জয়ের সম্ভাবনা দেখিয়ে ৩ জুন সোমবার শেয়ার বাজার চাঙ্গা করা হয়েছে। রাহুল বললেন, বিজেপির কাছে হিসেব ছিল, এবার তারা ২২০ আসন পাবে। কেন্দ্রীয় গোয়েন্দারাও খবর দিয়েছিলেন, ২০০-২২০ পেরতে পারবেন না মোদী। তা জানার পরেও কেবল শেয়ার বাজার চাঙ্গা করতে সাধারণ মানুষের টাকা বিনিয়োগ করিয়েছেন প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী এবং কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

রাহুলের আক্রমণ, প্রধানমন্ত্রী আগে কোনওদিন শেয়ার বাজার নিয়ে কথা বলেননি। ১৩ মে শুরু করেন অমিত শাহ, তারপর ১৯ মে মোদী। দেশবাসীর উদ্দেশ্যে কীভাবে তাঁরা বলতে পারেন, ৪ জুনের আগে শেয়ার বাজারে বিনিয়োগ করুন। ভোটের রেজাল্টের দিন দারুণ দর উঠবে। তাঁদের কথায় বিশ্বাস করে মানুষ বিনিয়োগ করল। ডুবে গেল ৩০ লক্ষ কোটি টাকা। ৪ জুন শেয়ার বাজার পড়ে গেল। লাভ করে নিল কয়েকজন বড় ব্যবসায়ী। রাহুলের দাবি, যারা এক্সিট পোল করেছে, শেয়ার বাজারের বিদেশি বিনিয়োগকারী এবং মোদী; এই তিনের মধ্যে আঁতাত রয়েছে, তার জেপিসি তদন্ত চাই।

TwitterFacebookWhatsAppEmailShare

#Dipankar De, #RESULTS, #Stock Market, #stock markets, #Madhurima Ebong, #loksabha polls

আরো দেখুন