দেশ বিভাগে ফিরে যান

মায়ের সম্মানের জন্য হাজার বার চাকরি খোয়াতে রাজি মহিলা জওয়ান, সমর্থনে পথে কৃষকরা

June 8, 2024 | < 1 min read

মায়ের সম্মানের জন্য হাজার বার চাকরি খোয়াতে রাজি মহিলা জওয়ান, সমর্থনে পথে কৃষকরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কঙ্গনা রানাওয়াতকে চড় মারার কারণে গ্রেপ্তার করা হলো সিআইএসএফ জাওয়ান কুলবিন্দর কউরকে। নরেন্দ্র মোদী সরকারের কৃষক বিরোধী তিন আইন বাতিলের আন্দোলনকারী কৃষকদের নানাভাবেই হেয় করেছেন কঙ্গনা রানাউত। তিনি আবার হিমাচল প্রদেশের মান্ডি থেকে জিতেওছেন লোকসভা ভোটে। সদলবলে সেজেগুজে বৃহস্পতিবার চণ্ডীগড় বিমানবন্দরে আসেন দিল্লি যাবেন বলে। বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা এক তরুণী সিআইএসএফ জওয়ান কুলবিন্দর কউর চেক-ইনের সময় ঠাঁটিয়ে চড় মারেন কঙ্গনাকে। তারপরই তাকে সাসপেন্ড করা হয়। এবং পরে গ্রেপ্তার করা হয়।

কিন্তু এতে কোনও ভ্রূক্ষেপ নেই ওই জওয়ানের। তিনি স্পষ্ট জানিয়েছেন, ‘মায়ের সম্মানের জন্য হাজারটা চাকরি আমি ছাড়তে রাজি। তাই চাকরি যাওয়ার ভয় আমি পাই না।’ যদিও এদিনই সঙ্গীত পরিচালক বিশাল দাদলানি বলেন, হিংসাকে তিনি কখনওই সমর্থন করেন না। তবে ওই জওয়ান যদি চাকরি হারান, তাহলে এটা নিশ্চিত যে অন্য কাজ তাঁর জন্য অপেক্ষা করছে। জয় জওয়ান, জয় কিষান।

এদিকে কুলবিন্দর কউরের সমর্থনে পথে নামছেন কৃষকেরা। একাধিক কৃষক সংগঠনের তরফে দাবি, যেন অভিযুক্তের বিরুদ্ধে কোনও অযৌক্তিক পদক্ষেপ করা না হয়। আগামী ৯ জুন একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছেন কৃষকেরা। পঞ্জাবের মোহালির রাস্তায় নেমে রবিবার প্রতিবাদ জানাবেন কৃষকেরা। ‘ইনসাফ’ যাত্রার আয়োজন করা হয়েছে। কৃষক সংগঠনগুলির দাবি, বিমানবন্দরে যে ঘটনা ঘটেছে তার সঠিক তদন্তের প্রয়োজন। কেন এমন ঘটনা হল, তা খতিয়ে দেখেই ব্যবস্থা নেওয়া হোক— দাবি কৃষকদের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Farmer Protest, #Cisf jawan, #Kulwinder Kaur, #Kangana Ranaut

আরো দেখুন