রাজ্য বিভাগে ফিরে যান

ফের বাড়ছে স্কুলের গরমের ছুটি?

June 8, 2024 | < 1 min read

কবে খুলবে স্কুল! নয়া নোটিশ জারি করেছে রাজ্যের শিক্ষা দপ্তর।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বেড়ে গেল গরমের ছুটির মেয়াদ! হুড়মুড়িয়ে তাপমাত্রা বাড়ার সঙ্গে সঙ্গে কলকাতা সহ দক্ষিণবঙ্গে বাড়ছে অস্বস্তি। চিটচিটে ঘামে সারাদিন জেরবার মানুষ। উত্তরেও একই দশা। সকাল হতেই ভ্যাপসা গরম, অস্বস্তি চরমে। এই আবহে গরমের ছুটি শেষ হওয়ার মুখে ফের তা বাড়ানোর সিদ্ধান্ত নিল রাজ্য সরকার! তাহলে কবে খুলবে স্কুল! নয়া নোটিশ জারি করেছে রাজ্যের শিক্ষা দপ্তর।

ভোটের পর গত ৩ জুন তারিখেই রাজ্যের স্কুলগুলি খুলে গেছে। তবে পড়ুয়াদের যেতে হবে আগামী ১০ জুন থেকে। তবে এরই মাঝে ফের তাপমাত্রা ঊর্ধ্বমুখী হওয়ায় চিন্তায় স্কুলগুলি। ফের রাজ্যে বাড়ছে গরমের ছুটি? তীব্র তাপপ্রবাহ ও ক্রমাগত তাপমাত্রা বাড়তে থাকায় ফের স্কুল বন্ধ রাখা সিদ্ধান্ত নিয়েছে একাধিক রাজ্য।

তবে পশ্চিমবঙ্গের স্কুল গুলি আগামী ১০ জুন খুলে যাচ্ছে। পরিস্থিতি বিবেচনা করে গরমের ছুটি এরপর আবার দেওয়া হতে পারে কিনা আপাতত পশ্চিমবঙ্গ সরকার এই প্রসঙ্গে কিছু জানায়নি। মনে করা হচ্ছে আপাপতত নির্ধারিত দিনেই খুলতে পারে রাজ্যের স্কুলগুলি।

উল্লেখ্য, এবছর লোকসভা নির্বাচনের কারণে রাজ্যের স্কুলগুলিতে বেড়েছে গরমের ছুটি। ৬ মে থেকে শুরু হয় গরমের ছুটি। যা চলার কথা ছিল ২ জুন পর্যন্ত। এবার অবশ্য ২০ মে পর্যন্ত এই ছুটি থাকার কথা ছিল। পরিবর্তিতে আরও্ বাড়ানো হয় গরমের ছুটি। আগামী ১০ জুন স্কুল খোলার নির্দেশ দিয়েছিল শিক্ষা দপ্তর৷ রাজ্য শিক্ষা দপ্তরের তরফে৷ সেখানে বলা হয়েছে, ভোট পরবর্তী প্রক্রিয়া চলবে আগামী ৯ জুন পর্যন্ত৷ তারপরই ছাত্র-ছাত্রীদের জন্য খোলা হবে স্কুলের দরজা৷

TwitterFacebookWhatsAppEmailShare

#summer vacation, #West Bengal, #School

আরো দেখুন