দেশ বিভাগে ফিরে যান

ভগবতের ‘অহংকার ছাড়া কাজ করা’-র বার্তার পর নতুন সভাপতি নিয়োগে সাবধানী হচ্ছে BJP?

June 12, 2024 | 1 min read

ভগবতের ‘অহংকার ছাড়া কাজ করা’-র বার্তার পর নতুন সভাপতি নিয়োগে সাবধানী হচ্ছে BJP?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নতুন NDA সরকারের মন্ত্রীরা মঙ্গলবার দায়িত্ব নেওয়ার সাথে সাথে, বিজেপি তাদের দেশব্যাপী সংগঠনকে পুনরায় অদলবদল করার প্রক্রিয়া শুরু করেছে এবং একই সাথে লোকসভার তাদের কর্মক্ষমতার পর্যালোচনাও করছে।

এই অনুশীলনটি একটি নতুন সদস্য তৈরী করার অভিযানের মাধ্যমে শুরু হবে এবং দলের সভাপতি নতুন নির্বাচনের মাধ্যমে শেষ হবে বলে আশা করা হচ্ছে। এটি এখনও স্পষ্ট নয় যে এটি কোনও নতুন সভাপতি নাকি কার্যকরী সভাপতি জে পি নাড্ডা, যিনি বর্তমানে NDA সরকারের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হিসাবে অন্তর্ভুক্ত করা হয়েছে, তিনি থাকাকালীন হবে।

দলের সংসদীয় বোর্ড, তার সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী সংস্থা, সিদ্ধান্ত নিতে শীঘ্রই বৈঠক করবে। লোকসভার তিক্ত প্রচারের পর সোমবার RSS প্রধান মোহন ভাগবতের অস্বাভাবিক তীক্ষ্ণ মন্তব্যের পরিপ্রেক্ষিতে এই বৈঠকটি হয়েছে, যাতে একটি সতর্কতামূলক বার্তাও অন্তর্ভুক্ত ছিল।

মোহন ভাগবত বলেছেন, একজন সত্যিকারের সেবক কাজ করার সময় শালীনতা বজায় রাখে… যে সজ্জা বজায় রাখে সে তার কাজ করে, কিন্তু অসংলগ্ন থাকে। এক জন প্রকৃত সেবক তিনিই হন যিনি কোনও অহংকার ছাড়াই কাজ করেন। তখনই তিনি নিজেকে সেবক বলার অধিকারী হন, ভাগবত বলেন। ভাগবত বার্তা দেন, ‘নির্বাচন শেষ হয়েছে। এখন রাজনৈতিক দ্বন্দ্ব ভুলে দেশ গঠনে মনযোগ দেওয়া উচিৎ সকলের। প্রতিযোগিতা মানে যুদ্ধ নয়। বিরোধী শিবিরকেও সমান গুরুত্ব দিক সরকার।’

সূত্রের খবর, ভগবতের এই মন্তব্যগুলি, যাকে বিজেপি নেতৃত্বের প্রতি সমালোচনা হিসাবে দেখা হচ্ছে, “রুটিন বা স্বাভাবিক” নয়। একটি সূত্র বলেছে যে, এই ধরনের প্রকাশ্য অভিব্যক্তি মানে সংঘ এবং দলের মধ্যে যোগাযোগে সমস্যা রয়েছে। ভাগবতজি খুব কমই প্রকাশ্যে বিজেপি নেতাদের সমালোচনা করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #RSS, #mohan bhagwat, #Modi, #president

আরো দেখুন