রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলকে ভোট দেওয়ার শাস্তি? প্রখর গরমে পানীয় জলের হাহাকার নন্দীগ্রামের ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের বাসিন্দাদের

June 12, 2024 | < 1 min read

তৃণমূলকে ভোট দেওয়ার শাস্তি?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গরমে পুড়ছে বাংলা, এই গরমের পানীয় জলের জন্য হাহাকার করছেন নন্দীগ্রামের ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা। তাঁদের অপরাধ তাঁরা তৃণমূলকে ভোট দিয়েছেন! রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিধানসভা কেন্দ্র নন্দীগ্রাম, সেখানেই পানীয় জল থেকে বঞ্চিত ভেকুটিয়া গ্রাম পঞ্চায়েতের এক নম্বর বাবুখাঁন বাড়ির বাসিন্দারা। বাসিন্দাদের অভিযোগ, তিন থেকে চার মাস যাবৎ সারমাসেবল খারাপ হয়ে পড়ে আছে। দীর্ঘদিন ধরে পঞ্চায়েত অফিসে বারবার পিটিশন দেওয়া সত্বেও, বিজেপি পরিচালিত পঞ্চায়েত থেকে সাব মারসেবলটি সারানো হচ্ছে না।

বাসিন্দাদের অভিযোগ, এলাকার বিজেপি নেতারা নাকি জানিয়ে দিয়েছেন তৃণমূলকে যাঁরা ভোট দেয়, তাঁদের পানীয় জল সরবরাহের দায় নেই বিজেপির। বাসিন্দারা বলছেন, একমাত্র অপরাধ একুশের বিধানসভা নির্বাচনে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়কে ভোট দিয়েছিলেন তাঁরা। হুমকি পাওয়ার সত্ত্বেও ২০২৪ লোকসভা নির্বাচনেও ভোট দিয়েছেন তৃণমূলকে, তাই তীব্র গরমেও পানীয় জলের জন্য হাহাকার করতে হচ্ছে তাঁদের।

শুভেন্দু অধিকারীর অনুগামী হিসাবে পরিচিত বিজেপি নেতাদের হুমকির প্রতিবাদে ও পানীয় জলের দাবিতে খালি কলসি ঘড়া নিয়ে রাস্তায় ধরনা অবস্থানে বসলেন নন্দীগ্রামের মহিলারা। এলাকার মহিলারা কলসি, বালতি, মগ, জলের ড্রাম নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভ দেখায়। সমস্যা না মিটলে তাঁরা বৃহত্তর আন্দোলনে যাবেন বলেও জানিয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhekuti village, #bjp, #tmc, #drinking water, #protests, #Panchayat

আরো দেখুন