বিবিধ বিভাগে ফিরে যান

জানেন কি পরকীয়া প্রেমে সবচেয়ে বেশি জড়িয়ে পড়েন কোন দেশের নাগরিকরা?

June 14, 2024 | 2 min read

পরকীয়া প্রেম

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কথায় আছে, প্রেমের ফাঁদ পাতা ভুবনে। কখন যে মানুষ কার প্রেমে পড়বেন, বলা মুশকিল। প্রকাশ্যে পরকীয়া নিয়ে আলোচনা করা এখনও অনেক জায়গায় সংস্কৃতি বর্হিভূত। তবে কয়েক বছর আগেও পরকীয়া নিয়ে কথা বলা যত অস্বস্তি তৈরি করত, এখন ততটাও করে না।

চিরকালই নিষিদ্ধ প্রেমের হাতছানিতে সাড়া দিয়েছেন বহু পুরষ এবং মহিলা। অনেকে মনে করেন, বিবাহিত সঙ্গীর সঙ্গে মানসিক দূরত্ব থেকেই পরকীয়া সম্পর্কের দিকে এগোন মানুষ। মানসিক দূরত্বের পাশাপাশি শারীরিক ভাবে অপূর্ণতা থেকেও পরকীয়া সম্পর্কের দিকে ঝোঁকেন মানুষ। তাই তেমন নিয়ে রাখঢাক অনেক বেশি।

কিন্তু জানেন কি পরকীয়া প্রেমে সবচেয়ে বেশি জড়িয়ে পড়েন কোন দেশের নাগরিকরা?

পরকীয়ায় সেরার শিরোপা ছিনিয়ে নিয়েছে আয়ারল্যান্ড। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে । একটি অনলাইন ডেটিং সাইটের করা হালের একটি সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য।

সেই সমীক্ষা বলছে, আয়ারল্যান্ডের প্রতি পাঁচজন বাসিন্দাদের মধ্যে একজন পরকীয়া প্রেমে জড়িয়ে পড়েন। বিয়ে প্রতারণার হার এই দেশে প্রায় ২০ শতাংশ।

দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক কখনও না কখনও পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। সমীক্ষায় তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম। এই দেশে পরকীয়া সম্পর্কের হার ৮ শতাংশের কাছাকাছি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Germany, #Ireland, #extra marital affairs

আরো দেখুন