দেশ বিভাগে ফিরে যান

BREAKING স্টক মার্কেট ম্যানিপুলেশন: মুম্বইতে SEBI-র দপ্তরে যাচ্ছে ৪-সদস্যের তৃণমূল সাংসদদের প্রতিনিধিদল

June 15, 2024 | < 1 min read

SEBI-র দপ্তর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ১৮ জুন ৪ সদস্যের তৃণমূল সাংসদদের একটি দল মুম্বইতে SEBI-র অধিকর্তার সঙ্গে দেখা করতে যাচ্ছে। সাংসদ কল্যাণ ব্যানার্জি এই দুটির নেতৃত্ব দেবেন। জানা যাচ্ছে এই তৃণমূল কংগ্রেসের দলটির সঙ্গে INDIA জোটের শরিক NCP (শরদ পাওয়ার)-এ এক সাংসদ এবং শিবসেনা (উদ্ধব)-এর এক সাংসদ যোগ দেবেন।

সূত্রের খবর, SEBI-র অধিকর্তার দপ্তর থেকে শনিবার দুপুর অবধি এই বৈঠকের কোনও সম্ভবনার উত্তর পাওয়া না গেলেও এই সাংসদেরা মুম্বই যাচ্ছেন।

প্রসঙ্গত কদিন আগে, তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সদস্য সাকেত গোখলে আর্থিক বাজার নিয়ন্ত্রক SEBI-কে একটি চিঠি লিখেছিলেন, কেন্দ্রীয় সরকারকে “স্টক মার্কেট ম্যানিপুলেশন” এর অভিযোগে অভিযুক্ত করে।

এক্সিট পোলের মাধ্যমে কথিত স্টক মার্কেট ম্যানিপুলেশনের নিয়ন্ত্রক তদন্তের আহ্বান আরও জোরে হয়েছে। রাজ্যসভার সাংসদ সাকেত গোখলে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়াকে (সেবি) চিঠি লিখেছিলেন, বিশেষ করে এক্সিস মাই ইন্ডিয়ার এক্সিট পোলগুলির তদন্তের দাবিতে।

সেবি চেয়ারপার্সন মাধবী পুরি বুচকে লেখা তার চিঠিতে, গোখলে অভিযোগ করেছিলেন যে Axis MyIndia তার এক্সিট পোলে বিজেপি-এনডিএ-র আসন সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি করেছে, যা পরবর্তীতে ভারতীয় স্টক মার্কেটে একটি সমাবেশ ঘটায়। যাইহোক, প্রকৃত নির্বাচনের ফলাফল এবং এক্সিট পোলের ভবিষ্যদ্বাণীগুলির মধ্যে একটি উল্লেখযোগ্য অসঙ্গতি দেখা দেয়, যার ফলে পরের দিন একটি উল্লেখযোগ্য স্টক মার্কেট বিপর্যয় ঘটে।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #SEBI

আরো দেখুন