কলকাতা বিভাগে ফিরে যান

দিলীপকে ফের ‘রাজ্য সভাপতি চাই’, স্লোগান উঠল মুরলীধর সেন লেনের অফিসে

June 15, 2024 | 2 min read

বিধানসভায় দিলীপ ঘোষ
ছবি সৌজন্যে: TV9 Bangla

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বুকে পা তুলে রাজনীতি করব থেকে শুরু করে মুখ্যমন্ত্রীর বাপবাপান্ত করে বারবার বিতর্কে জড়িয়েছেন। নির্বাচন কমিশনকেও ‘মেসোমশাই’ বলতে পিছপা হননি। এখন দলের অন্দরের কাঠিবাজি এবং ষড়যন্ত্রের জেরেই তাঁর পরাজয় বলে দাবি করেছেন। প্রাতঃভ্রমণে বেরলেই নানা কথা তিনি সাংবাদিকদের বলে থাকেন। তাতে একদিকে বিতর্ক এবং অপরদিকে অস্বস্তি শুরু হয় অনেকের। হ্যাঁ, তিনি বর্ধমান–দুর্গাপুরের পরাজিত বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ।

যদিও দিলীপ ঘোষ এখন থেকে আর প্রাতঃভ্রমণে বেরিয়ে সংবাদমাধ্যমকে কিছু বলবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন। নয়াদিল্লি থেকে ফিরে দিলীপ ঘোষের মন্তব্য, ‘আর‌ কিছু বলব না।’

শুক্রবার বিকেলে হঠাৎ করেই বিধানসভায় পৌঁছে যান প্রাক্তন সাংসদ দিলীপ ঘোষ। বিধানসভায় এলেও বিরোধী দলনেতা বা বিজেপি পরিষদীয় দলের ঘরে তিনি ঢুকলেন না। বিজেপির প্রাক্তন রাজ্যত সভাপতি সোজা গিয়ে বসলেন বিধানসভার রিপোর্টারস রুমে। সেসময় অবশ্য বিধানসভায় ছিলেন না বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। দিলীপ ঘোষ আসার কিছুক্ষণ আগেই বেরিয়ে যান সাংসদ মনোজ টিগ্গা। ফলে শুভেন্দুর পরিষদীয় দল এদিন দিলীপ ঘোষকে কার্যত এড়িয়ে গেল কী না, তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। আর সেই জল্পনায় সিলমোহর দিয়েছেন শুভেন্দু ঘনিষ্ঠ বিজেপি বিধায়ক অশোক দিন্দা। নাম না করে দিলীপকে নিশানা করে অশোক দিন্দার বক্তব্য, ”হেরে যাওয়ার পর অনেকে অনেক কিছু বলেন। জো জিতা ওহি সিকান্দার। কে কীভাবে জিতল, কে কেন জিতল না, কে কাঠি করল ওসব কথাবার্তার কোনও মূল্য নেই। পাবলিককে গরম করে কোনও লাভ নেই। আপনাকে মানুষ ভোট দেয়নি, এটা মেনে নিয়ে আগামী দিনে সংগঠনে মন দিতে হবে।”

এদিন বিকেলে বিধানসভা হয়ে রাজ্য বিজেপি দপ্তরে গেলে সেখানে দিলীপকে ঘিরে স্লোগান তোলেন তাঁর অনুগামীরা। দিলীপকে ফের ‘রাজ্যে সভাপতি চাই’ বলে স্লোগান তোলা হয়। দিলীপের ছবি দেওয়া ব্যাজ পরেও পুরনো কর্মীদের দেখা যায় মুরলীধর সেন লেনের অফিসে। পুরনো কার্যকর্তারা দিলীপের সঙ্গে দেখা করতে আসেন। তাঁর পাশে ছিলেন উত্তর কলকাতা জেলার প্রাক্তন সভাপতি শিবাজী সিংহ রায়। রাজ্য দপ্তরেও অবশ্য সংবাদমাধ্যামের সামনে মুখ খোলেননি প্রাক্তন সাংসদ।

TwitterFacebookWhatsAppEmailShare

#dilip ghosh, #BJP West Bengal

আরো দেখুন