দেশ বিভাগে ফিরে যান

ভোটে জেতার পরেই গুজরাতের পুরসভা থেকে জমি দখলের অভিযোগে নোটিস গেল ইউসুফের কাছে!

June 15, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সদ্য নির্বাচিত তৃণমূল কংগ্রেস সাংসদ এবং ভারতের প্রাক্তন বিশ্বকাপজয়ী ক্রিকেটার ইউসুফ পাঠান বড় অস্বস্তির মধ্যে পড়লেন। তাঁর বিরুদ্ধে উঠেছে জমি দখল করার অভিযোগ! তবে বাংলায় নয়, গুজরাতে। আর এর ঘটনায় ইতিমধ্যে তাঁকে নোটিস পাঠিয়েছে ভাদোদরা মিউনিসিপ্যাল কর্পোরেশন।

এ বারের লোকসভা নির্বাচনে বহরমপুর কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জিতেছেন ইউসুফ। পাঁচ বারের সাংসদ তথা প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীকে হারিয়ে নজির গড়েছেন তিনি। পিটিআই জানিয়েছে, গত ৬ জুন বরোদা পুরসভা পাঠানকে একটি নোটিস পাঠিয়েছে। ঘটনাচক্রে, ভোটের ফল প্রকাশিত হয়েছে ৪ জুন। অর্থাৎ, বহরমপুরে জেতার ৪৮ ঘণ্টার মধ্যেই ইউসুফের কাছে গিয়েছে বিজেপি পরিচালিত পুরসভার নোটিস।

যে জমি দখলের অভিযোগ উঠেছে ইউসুফের বিরুদ্ধে, সেটি পুরসভার মালিকানাধীন। বরোদার এক বিজেপি কাউন্সিলর বিজয় পওয়ার জানিয়েছেন, ২০১২ সালে এই জমি কিনে নেওয়ার চেষ্টা করেছিলেন ইউসুফ। সে সময়ে পুরসভার অনুমতি পেয়েও গিয়েছিলেন। কিন্তু গুজরাতের তৎকালীন সরকার পুরসভার প্রস্তাবে ‘না’ করে দেয়। ওই জমি ইউসুফের বাড়ির লাগোয়া বলেও জানিয়েছেন পওয়ার। তাঁর মন্তব্যের পর বরোদা পুরসভার তরফেও ইউসুফকে নোটিস দেওয়ার বিষয়টি স্বীকার করা হয়েছে।

ভাদোদরা মিউনিসিপ্যাল কর্পোরেশন বা ভিএমসি আপাতত জানিয়েছে, তারা নোটিসের উত্তর পাওয়ার অপেক্ষা করবে। যদি ইউসুফ পাঠান কোনও জবাব না দেন বা সহযোগিতা না করেন, তাহলে আইন মেনে পরবর্তী পদক্ষেপ করা হবে। যদিও এটাও জানা গেছে, পাঠানের জমি কেনার প্রস্তাব খারিজ করে দেওয়ার পরও ওই নির্দিষ্ট জমিতে কোনও বেড়া বা কাঁটাতার দেওয়া ছিল না।

TwitterFacebookWhatsAppEmailShare

#notice, #Yusuf Pathan

আরো দেখুন