রাজ্য বিভাগে ফিরে যান

উপ নির্বাচনের প্রার্থী ঘোষণা হতেই কোন্দল শুরু বঙ্গ BJP-তে?

June 18, 2024 | < 1 min read

ছবি: প্রতীকী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: চার বিধানসভা আসনে উপ নির্বাচনে প্রার্থী ঘোষণার পরই বঙ্গ বিজেপির অন্দরে বিদ্রোহ শুরু হয়েছে। অভ্যন্তরীণ কোন্দল এমন পর্যায়ে পৌঁছেছে যে আদৌ একটিও আসনে পদ্ম ফুটবে কিনা সংশয়ে খোদ বঙ্গ বিজেপির নেতারা।

১০ জুলাই মানিকতলা, বাগদা, রানাঘাট দক্ষিণ ও রায়গঞ্জ বিধানসভা আসনে উপনির্বাচন হবে। সোমবার চার কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করে বিজেপি। মানিকতলায় বিজেপি প্রার্থী করেছে কল্যাণ চৌবে-কে। অন্যদিকে, প্রার্থী ঘোষণা হতেই বাগদার বিজেপি কর্মীরা প্রকাশ্যেই ক্ষোভ উগরে দিয়েছেন। বাগদায় নির্দল প্রার্থী দেওয়ার ভাবনা রয়েছে স্থানীয় বিজেপি নেতৃত্বের। বাগদা উপ নির্বাচনে বিনয়কুমার বিশ্বাসকে টিকিট দিয়েছে বিজেপি। স্থানীয় বিজেপি কর্মীদের দাবি, প্রার্থী বদল না-হলে বড়সড় সিদ্ধান্ত নেবেন তাঁরা। তাঁদের মতে, প্রার্থী না বদলালে বাগদায় উপ নির্বাচনে বিজেপির ভরাডুবি নিশ্চিত। বিজেপির বাগদা-২ মণ্ডলের সভাপতি সমীরকুমার বিশ্বাস বলেন, বহিরাগত প্রার্থী করে বাগদাবাসীর ভাবাবেগে আঘাত করেছে বিজেপি। বাগদা উপ নির্বাচনে বিজেপির পরাজয় নিশ্চিত।

রায়গঞ্জেও বিজেপির অন্দরে কোন্দল শুরু হয়েছে। দলবদলুকে কেন প্রার্থী করা হল? তা নিয়ে উত্তাল বিজেপি কর্মীরা। রায়গঞ্জ উপ নির্বাচনে বিজেপি প্রার্থী করেছে মানসকুমার ঘোষকে। বিজেপির প্রাক্তন জেলা সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী বলেন, অনেক পুরনো নেতা-কর্মী আছেন, যাঁরা দীর্ঘদিন ধরে বিজেপি করছেন। তাঁদের মধ্যেই কাউকে উপ নির্বাচনে প্রার্থী করা উচিত ছিল। কিন্তু তা না করে গত পঞ্চায়েত ভোটের মুখে তৃণমূল থেকে আসা দলবদলুকে কেন উপ নির্বাচনের প্রার্থী করা হল? প্রশ্ন উঠছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #By Election, #bjp vs bjp, #bjp infight

আরো দেখুন