রাজ্য বিভাগে ফিরে যান

ফাইজান আহমেদের পর আরও এক ছাত্রীর রহস্যমৃত্যু খড়গপুর IIT-তে

June 18, 2024 | < 1 min read

ফাইজান আহমেদের পর আরও এক ছাত্রীর রহস্যমৃত্যু খড়গপুর IIT-তে

ফাইজান আহমেদের পর আরও এক পড়ুয়ার রহস্যমৃত্যু ঘটল খড়গপুর আইআইটিতে। সোমবার সকালে, খড়গপুর আইআইটি ক্যাম্পাসের সরোজিনী নাইডু মহিলা হস্টেলের ছাদে এক ছাত্রীর ঝুলন্ত দেহ নজরে আসে। ছাদের কার্নিশে লোহার পাইপে বাঁধা দড়িতে ঝুলছিল দেহটি। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। ছাত্রীর দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায় পুলিশ। দেশের প্রথমসারির শিক্ষা প্রতিষ্ঠানে একের পর এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যুতে কর্তৃপক্ষের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে।

মৃতা ছাত্রীর নাম দেবিকা পিল্লাই, আইআইটির বায়ো সায়েন্স ও বায়ো টেকনোলজি বিভাগের তৃতীয় বর্ষের পড়ুয়া ছিলেন একুশ বছরের দেবিকা। কেরলের ছেপড় থানার উত্তর এভুর এলাকায় তাঁর বাড়ি। ২০২১ থেকে আইআইটিতে পড়াশোনা করতেন তিনি। মেধাবী দেবিকা সরোজিনী নাইডু ও ইন্দিরা গান্ধী হস্টেলের কালচারাল সেক্রেটারিও ছিলেন। তাঁর রহস্যমৃত্যু নিয়ে একেবারে চুপ কর্তৃপক্ষ।

দেবিকার হস্টেলের ঘর থেকে একটি ডায়েরি পেয়েছে পুলিশ। সেই ডায়েরিতে নিজের দুঃখের কথা লিখেছেন দেবিকা। বাবা-মায়ের ভাল মেয়ে হয়ে উঠতে না পারার কাহিনি লেখা রয়েছে ডায়েরিতে। মনে করা হচ্ছে, তিনি আত্মহত্যাই করেছেন। হস্টেলের অন্যান্য আবাসিকদের দাবি, শুক্রবার অবধি দেবিকার আচরণে অস্বাভাবিক কিছু ছিল না। শনিবার ও রবিবার ছুটি ছিল। সোমবার সকালের এই ঘটনায় হতবাক অনেকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#kharagpur iit, #debika pillai, #mysterious death, #Death

আরো দেখুন