দেশ বিভাগে ফিরে যান

NEET-র পর দুর্নীতি NET-এও? ৯ লক্ষ পরীক্ষার্থীর ভবিষ্যৎ আঁধারে

June 20, 2024 | < 1 min read

৯ লক্ষ পরীক্ষার্থীর ভবিষ্যৎ আঁধারে

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: মঙ্গলবার পরীক্ষা হল আর বুধবার বাতিল! ডাক্তারির প্রবেশিকা পরীক্ষার পর এবার গবেষকদের এলিজিবিলিটি টেস্ট বাতিল নিয়ে উত্তাল দেশ। ইউনিভার্সিটি গ্রান্টস কমিশন নেট পরীক্ষা নিয়েছিল মঙ্গলবার। বুধবার তা বাতিল করার কথা ঘোষণা হয়েছে।

জানা যাচ্ছে, অনিয়ম ও প্রশ্ন ফাঁস সংক্রান্ত অভিযোগের কারণে এ বছর জুনের নেট পরীক্ষা বাতিল করা হয়েছে। জানা যাচ্ছে, অনিয়ম সংক্রান্ত তদন্তের ভার সিবিআইকে দেওয়া হতে পারে। মঙ্গলবার, ১৮ জুন, দুই অর্ধ মিলিয়ে প্রায় ৯ লক্ষ শিক্ষার্থী নেট পরীক্ষা দিয়েছিলেন। স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ সংস্থা ভারতীয় সাইবার ক্রাইম কোঅর্ডিনেশন সেন্টারের জাতীয় সাইবার ক্রাইম থ্রেট অ্যানালিটিক্স ইউনিট থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে পরীক্ষায় প্রশ্ন ফাঁস সংক্রান্ত অনিয়মের অভিযোগ সামনে আসে। শিক্ষা মন্ত্রকের কাছে পরীক্ষা বাতিলের বার্তা পাঠায় আয়োজক সংস্থা ন্যাশনাল টেস্টিং এজেন্সি।

ফি বছর জুন ও ডিসেম্বরে ইউজিসি নেট পরীক্ষার আয়োজন করে এনটিএ। জুনিয়র রিসার্চ ফেলোশিপ প্রদান ও দেশের বিভিন্ন কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগের জন্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা হল নেট। এবছর প্রথমে ইউজিসি নেট হওয়ার কথা ছিল ১৬ জুন। গত মাসের শেষে বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় বিশেষ পরীক্ষার দিন পিছিয়ে ১৮ জুন করা হবে। সেই পরীক্ষাই বাতিল হল।

TwitterFacebookWhatsAppEmailShare

#students, #neet scam, #net scam, #exam cancelled

আরো দেখুন