রাজ্য বিভাগে ফিরে যান

বাগদায় বিজেপি’র গোষ্ঠী কোন্দল চরমে, প্রার্থী দিল বিক্ষুব্ধরা

June 20, 2024 | 2 min read

বাগদায় বিজেপি’র গোষ্ঠী কোন্দল চরমে, প্রার্থী দিল বিক্ষুব্ধরা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ৮০ লক্ষ টাকার বিনিময়ে বাগদা বিধানসভার উপ নির্বাচনে বিনয় বিশ্বাসকে প্রার্থী করা হয়েছে বলে অভিযোগ করলেন বাগদার স্থানীয় বিজেপির নেতা, কর্মীরা। অবিলম্বে প্রার্থী প্রত্যাহার না করা হলে দলের প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী দাঁড় করানোরও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। কিন্তু তাতে কাজ না হওয়ায় নির্দল প্রার্থী হিসেবে সত্যজিৎ মজুমদারের নাম ঘোষণা করল বিজেপি’র বিক্ষুব্ধরা।

শুধু তাই নয়, বিজেপি-র পতাকা নিয়ে হেলেঞ্চাতে ভোট প্রচারেও নামেন সত্যজিত। সোমবার বিনয় বিশ্বাসের নাম ঘোষণা করা হয়। বিক্ষুব্ধ বিজেপি কর্মীদের বক্তব্য, তাঁরা হেলেঞ্চা বাজারে বহিরাগত প্রার্থী চান না। প্রার্থী পরিবর্তন করবার জন্য ২৪ ঘণ্টা সময়ও দেন তাঁরা। সেই মতোই হেলেঞ্চাতে একটি লজে বিজেপির বিক্ষুব্ধরা একটি বৈঠক করে। সেই বৈঠক থেকে সিদ্ধান্ত নেওয়া হয় সত্যজিৎ মজুমদারকে প্রার্থী করা হবে। পেশায় শিক্ষক সত্যজিৎবাবু বিজেপির বিক্ষুব্ধদের হয়ে নির্দল প্রার্থী হিসাবে বাগদাতে লড়াই করবেন বলে খবর।

এই বিষয়ে বিজেপির বিক্ষুব্ধ নির্দল প্রার্থী সত্যজিৎ মজুমদার জানিয়েছেন, “আমি আরএসএস-এর তৃতীয় বর্ষ সম্পন্ন করেছি আমরাই বিজেপির পুরনো কর্মী। এই বৈঠকে সকলে মিলে আমাকে নির্দল প্রার্থী হিসেবে নাম ঘোষণা করেছে। আমি নির্দল প্রার্থী হিসেবে বাগদাতে লড়াই করব।”

বিজেপির বিক্ষুব্ধ নেতা স্বপনকুমার ঘোষ বলেন, “যাকে প্রার্থী হিসাবে নির্বাচিত করা হয়েছে তাঁকে পছন্দ নয়। উনি বিজেপি করেন কি না তাও জানি না। তাই নির্দল প্রার্থী হিসাবে সত্যজিৎবাবুর নাম ঘোষণা করলাম।”

প্রসঙ্গত, প্রার্থী তালিকা প্রকাশের আগেই বাগদা পঞ্চায়েত সমিতির বিজেপির পঞ্চায়েত সদস্যা সুপ্রিয়া শিকদার, যুবমোর্চার নেতা সঞ্জয় মল্লিক, বাগদা ৩ নম্বর মণ্ডলের সম্পাদক গোবিন্দ মজুদাররা জানিয়েছিলেন, এবারে বহিরাগত প্রার্থীকে তাঁরা সমর্থন করবেন না। প্রশ্ন তুলেছিলেন, “বাগদায় কি বিজেপির যোগ্য নেতা নেই?” তবে শেষ পর্যন্ত এবারেও বাগদার স্থানীয় কাউকে প্রার্থী করেনি বিজেপি।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #bagda, #inner conflicts

আরো দেখুন