দেশ বিভাগে ফিরে যান

ওয়ানাডে প্রিয়াঙ্কা গান্ধীর সমর্থনে প্রচার করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় 

June 21, 2024 | < 1 min read

ওয়ানাডে প্রিয়াঙ্কা গান্ধীর সমর্থনে প্রচার করতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায় 

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাহুল গান্ধী এবার উত্তরপ্রদেশের রায়বেরিলি ও কেরালার ওয়ানাড় দুই জায়গা থেকেই বিপুল ভোটে জিতেছিলেন। রায়বেরিলি থেকে তিনি জিতেছেন তিন লাখ ৯০ হাজার ৩০ ভোটের ব্যবধানে। আর ওয়ানাড় থেকে তিনি জিতেছিলেন তিন লাখ ৬৪ হাজার ৪২২ ভোটে।

দুইটি কেন্দ্রের মধ্যে একটি ছেড়ে দিতে হতো রাহুলকে। সোমবারই সন্ধ্যায় তিনি ঘোষণা করেছেন, তিনি রায়বেরিলি রাখছেন, ওয়ানাড় ছেড়ে দিচ্ছেন। সেখান থেকে বোন প্রিয়াঙ্কা লড়বেন। এই ঘোষণার মধ্যে দিয়ে জল্পনার অবসান হলো, প্রিয়াঙ্কা গান্ধী নির্বাচনে লড়বেন।

প্রিয়াঙ্কা গান্ধীর হয়ে প্রচারে যেতে পারেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে সেরকমই ইঙ্গিত মিলেছে। মমতাও চেয়েছিলেন প্রিয়াঙ্কা গান্ধী নির্বাচনী রাজনীতিতে যোগ দিন। বৃহস্পতিবার বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের সঙ্গে বৈঠকে বসেছিলেন কংগ্রেস নেতা পি চিদম্বরম। প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নবান্নে এসেছিলেন। এরপর তাঁকে মুখ্য়মন্ত্রীর ঘরে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মুখ্য়মন্ত্রীর সঙ্গে রূদ্ধদ্বার বৈঠকে বসেন। এদিকে তাঁর এই বৈঠককে ঘিরে স্বাভাবিকভাবেই নানা জল্পনা ছড়িয়েছে। তবে চিদম্বরম নিজে এই বৈঠক প্রসঙ্গে কোনও মন্তব্য করেননি। প্রায় আধঘণ্টার কিছু বেশি সময় ধরে এই বৈঠক চলে। এরপর তিনি চলে যান। কিন্তু বৈঠকে কোন বিষয় নিয়ে আলোচনা হয়েছে তা নিয়ে বিশেষ কিছু জানা যায়নি। তবে সংসদের প্রথম অধিবেশনের আগে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এদিকে সূত্রের খবর প্রিয়াঙ্কার হয়ে প্রচারে যাওয়ার জন্যও নাকি মমতাকে অনুরোধ করা হয়েছে। কার্যত হাইকমান্ডের নির্দেশেই নবান্নে এসেছিলেন পি চিদম্বরম।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #Congress, #Priyanka Gandhi, #tmc, #campaign, #Wayanad

আরো দেখুন