রাজ্য বিভাগে ফিরে যান

এবার গঙ্গা বিহারের আয়োজন করছে হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি

June 22, 2024 | < 1 min read

—প্রতীকী চিত্র।

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি গঙ্গা বিহারের আয়োজন করতে চলেছে। কলকাতার বাবুঘাটে ও হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে গঙ্গারতি দেখাতেই এই উদ্যোগ। এক বেসরকারি সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে বিশেষ পরিষেবা চালু করতে চলেছে তারা। জানা গিয়েছে, বড় ভেসেল থাকলেও এক বেসরকারি সংস্থার থেকে বেশ কয়েকটি কাঠের লঞ্চ ভাড়া নিয়ে চালায় হুগলি নদী জলপথ পরিবহণ সমবায় সমিতি। সেই সংস্থার একটি লঞ্চেই গঙ্গা বিহারের উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, ১ জুলাই বাবুঘাট থেকে উদ্বোধন হবে এই পরিষেবার। তা নিয়মিত চলবে। গোটা সফর হবে আড়াই ঘণ্টার। টিকিটের মূল্য হবে ২৯৯ টাকা। বাবুঘাট থেকে ছেড়ে লঞ্চ নিমতলা ঘাট, হাওড়া ব্রিজ, মিলেনিয়াম পার্ক ঘুরে বাবুঘাটে এসে গঙ্গা আরতি দেখাবে। তারপর ওপারে হাওড়ার রামকৃষ্ণপুর ঘাটে যাবে। সেখানেও গঙ্গারতি হয়। ফের বাবুঘাটে ফিরে আসবে ওই লঞ্চ। আড়াই ঘণ্টার সফরে থাকবে চা, স্ন্যাক্স-সহ বিভিন্ন খাবার। ফুচকা, ঝালমুড়ির মতো স্ট্রিট ফুডও থাকবনে। ৪০ আসনের ব্যবস্থা থাকবে। গঙ্গা বিহারে সবচেয়ে বড় আকর্ষণ বাউল গান।

হাওড়া ময়দান থেকে এসপ্লানেড পর্যন্ত মেট্রো চালু হতেই আর্থিক সঙ্কটে পড়েছে হুগলি নদী জলপথ পরিবহণ সংস্থা। জলপথে যাত্রী সংখ্যা কমেছে। আয় বাড়াতে বিকল্প পথ খুঁজছে সমবায় সমিতি। গঙ্গা বিহার নবতম সংযোজন। জলপথ পরিবহণ সংস্থার লাভের মুখ দেখতে পারে এই উদ্যাগে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Hooghly River Waterway Transport Cooperative Society, #Ganga Vihar, #West Bengal, #Hooghly River

আরো দেখুন