দেশ বিভাগে ফিরে যান

নিটের প্রশ্নপত্র ফাঁস নিয়ে বিহারে রাজনৈতিক তরজা

June 22, 2024 | < 1 min read

নিটের প্রশ্নপত্র ফাঁস নিয়ে বিহারে রাজনৈতিক তরজা

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: নিটের প্রশ্নপত্র ফাঁস নিয়ে গোটা দেশ উত্তাল। এই ইস্যুতে নাম জড়িয়েছে বিহারের। স্বাভাবিকভাবেই শুরু হয়ে গিয়েছে রাজনৈতিক কাদা ছোড়াছুড়ি।

একদিন আগেই রাজ্যের উপ মুখ্যমন্ত্রী বিজয়কুমার সিনহার অভিযোগ ছিল, ধৃত মূল সন্দেহভাজন সিকান্দর প্রসাদ যাদবেন্দুর সঙ্গে অনবরত যোগাযোগ ছিল আরজেডি নেতা তেজস্বী যাদবের আপ্ত সহায়ক প্রীতম কুমারের। আর এই ঘনিষ্ঠতার মাধ্যমেই পেপার ফাঁসের আস্তানা হিসেবে বিভিন্ন সরকারি গেস্ট হাউস বুকিং করা হয়েছিল। শুক্রবার বিজয় সিনহা বললেন, নিটে অনিয়ম নিয়ে সিবিআই তদন্তের সুপারিশ করতে মুখ্যমন্ত্রী নীতীশ কুমারের কাছে অনুরোধ করা হবে।

এই অবস্থায় পাল্টা সরব হয়েছে আরজেডি শিবিরও। এদিন মুখ খুলেছেন স্বয়ং তেজস্বী যাদব। লালু-পুত্রের তোপ, ‘আমার আপ্ত সহায়ককে (প্রীতম কুমার) নিয়ে আর্থিক অপরাধ শাখা কোনও মন্তব্যই করেনি। নিট দুর্নীতির আসল কিংপিনের উপর থেকে নজর ঘুরিয়ে দিতেই বিজয় কুমার আমার নাম জড়ানোর চেষ্টা করছেন। প্রয়োজন পড়লে আমার আপ্ত সহায়ককে জিজ্ঞাসাবাদের জন্য ডাকুন। দোষী হলে তাঁকে গ্রেপ্তার করা হোক। কিন্তু এই বিতর্কের সঙ্গে আমার নাম জড়িয়ে দিয়ে কোনও লাভ হবে না।’

এই রাজনৈতিক তরজার মধ্যেই আরজেডির তরফে এদিন একটি ছবি প্রকাশ করা হয়েছে। প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ধৃত অভিযুক্ত ছাত্র অমিত আনন্দের সঙ্গে ওই ছবিতে বিহারের আর এক উপ মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেতা সম্রাট চৌধুরীকে দেখা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bihar, #UGC, #Neet, #neet scam, #Neet question leak, #Bihar scam

আরো দেখুন