রাজ্য বিভাগে ফিরে যান

ফুটপাত গ্রাস করছে অবাঙালিরা! বাঙালিদের স্বার্থরক্ষায় কড়া পদক্ষেপ ক্ষুব্ধ মমতার

June 23, 2024 | < 1 min read

বাঙালিদের স্বার্থরক্ষায় কড়া পদক্ষেপ ক্ষুব্ধ মমতার

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দীর্ঘদিনের অভিযোগ, কলকাতা, হাওড়া, বিধাননগরের রাস্তার ধার ও ফুটপাত ক্রমেই অবাঙালিদের দখলে চলে যাচ্ছে। ভিনরাজ্য থেকে আসা লোকজন রাস্তার ধারে ও ফুটপাতে একের পর এক অস্থায়ী দোকান করে জাঁকিয়ে বসছে। তাদের আর সেখান থেকে সরানো যাচ্ছে না। এ নিয়ে ক্ষোভপ্রকাশ করলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্নে প্রশাসনিক সভা থেকে সরকারি জমি দখল এবং বাইরে থেকে আসা লোকজনের একের পর এক দোকান করা নিয়ে কড়া বার্তা দিয়েছেন মমতা। জানা যাচ্ছে, পুলিশের পাশাপাশি মন্ত্রীদেরও ধমক দিয়েছেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, কলকাতার মেয়র তথা রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম, মন্ত্রী সুজিত বসু, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে কড়া বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী। ফিরহাদকে ধমক দিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, যে যা পারছে লোক এনে বসিয়ে দিচ্ছে। বাইরের লোক এসে বাংলা দখল করে নিচ্ছে। বাংলার সুনাম নষ্ট হচ্ছে। রাজস্বের ক্ষতি হচ্ছে। একটা লোকের জায়গায় চার-পাঁচটা লোক। একটা লোকের ৬টা দোকান। এক জায়গায় চারটে হকারকে বসিয়ে দিচ্ছে।

জায়গা দখলমুক্ত করার জন্য পুলিশের পাশাপাশি কলকাতা, হাওড়া ও বিধাননগর পুরসভাকে পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় সরকারি জমি দখল রুখতে পদক্ষেপের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। দখল হয়ে যাওয়া সরকারি জমি ফিরিয়ে নেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি। পুলিশ ও আমলাদেরও উদ্যোগ নিতে বলেছেন। একটি কমিটিও গড়া হয়েছে বলে জানা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #non-Bengalis, #Footpath Encroachment

আরো দেখুন