রাজ্য বিভাগে ফিরে যান

সিতাই উপনির্বাচনে TMC প্রার্থী হতে পারেন অনন্ত মহারাজ? ২১শে জুলাই ফুলবদলের জল্পনা

June 24, 2024 | < 1 min read

সিতাই উপনির্বাচনে TMC প্রার্থী হতে পারেন অনন্ত মহারাজ?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সদ্য সমাপ্ত লোকসভা ভোটে উত্তরবঙ্গে একটি আসন পেয়েছে ঘাসফুল শিবির। পদ্ম-দুর্গ ভেঙে কোচবিহার আসনটি দখল করেছে তৃণমূল। এখানে ঘাসফুল ফুটিয়েছেন তৃণমূলের জগদীশচন্দ্র বর্মাবসুনিয়া। এখানে বিজেপি প্রার্থী তথা প্রাক্তন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিককে ৩৯ হাজার ২৫০ ভোটে পরাজিত করেন তিনি। এর কয়েক সপ্তাহের মধ্যেই কোচবিহারে গিয়ে রাজ্যসভার বিজেপি সাংসদ নগেন্দ্র রায় ওরফে অনন্ত মহারাজের বাড়িতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই সাক্ষাৎ পরেই রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়েছে যে সিতাই বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে এবারে প্রার্থী হতে হচ্ছেন অনন্ত মহারাজ?

আর এই আগুনে জল্পনায় ঘি ঢেলেছেন খোদ বিজেপি সাংসদ। সাম্প্রতিক কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পর রেলের পরিষেবা নিয়ে মোদীর দিকে আগুল তোলেন অনন্ত মহারাজ। এছাড়াও বিজেপির বিরুদ্ধে ক্রমাগত ক্ষোভও উগড়ে দিয়েছিলেন তিনি। তাঁর অভিযোগ, রাজ্য বিজেপি তাঁর সাথে কোনও যোগাযোগই রাখে না। সদ্য লোকসভা নির্বাচনে প্রার্থী বাছাই নিয়েও আলোচনা করেনি। তাঁকে কার্যত ডাস্টবিনে রেখে দিয়েছে। বিশেষ সূত্র থেকে জানা যাচ্ছে ২১শে জুলাইয়ের মঞ্চে তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন বিজেপি’র এই ‘বিক্ষুব্ধ’ রাজ্যসভার সাংসদ।

১০ জুলাই বাংলার ৪ কেন্দ্রে উপনির্বাচন। সিতাই কেন্দ্রের উপনির্বাচনে শুধু অনন্ত মহারাজ নয়, প্রার্থী হিসেবে জগদীশচন্দ্র বর্মাবসুনিয়ার ভাই অধ্যাপক নারায়ণ বসুনিয়া, দিনহাটা-১ পঞ্চায়েত সমিতির বিদ্যুৎ কর্মাধ্যক্ষ ভবেন্দ্রনাথ রায়, দিনহাটা-১ তৃণমূলের ব্লকের সভাপতি সুধাংশুচন্দ্র রায়, সুবলচন্দ্র রায়ের নামও শোনা যাচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #tmc, #politics, #By Election, #TMC candidate, #anant maharaj

আরো দেখুন