রাজ্য বিভাগে ফিরে যান

NEET দুর্নীতি নিয়ে কেন্দ্রকে হুঁশিয়ারি তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ের

June 24, 2024 | < 1 min read

—- ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: NEET ও নেটকাণ্ডে তোলপাড় গোটা দেশ। জুনের দুই পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসকে কেন্দ্র করে বাতিলের সিদ্ধান্ত নিয়েছে এনটিএ। আজ ফের নিট-ইউজি পরীক্ষা স্থগিত রাখা হয়েছে। এবার এব্যাপারে হুঁশিয়ারি দিলেন উত্তর কলকাতার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়। তাঁর মতে নিট অত্যন্ত বড় কেলেঙ্কারি। এর আগে ব্যাপম কেলেঙ্কারি হয়েছিল। এবার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় সাক্ষ্মী থেকেছে গোটা দেশ। এ নিয়ে ইন্ডিয়া জোটে আলোচনা করা হবে বলে জানান তিনি।

তৃণমূল সাংসদ আরও জানান যে, লোকসভার বিষয় উপদেষ্টা কমিটির কাছে আবেদন করা হবে যাতে এই বিষয় নিয়ে আলোচনা হয়। এই ঘটনায় প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর জবাব চাওয়া হবে। চলতি অধিবেশনে আলোচনা করার দাবি করেন তিনি।

প্রসঙ্গত, এবার NEET পরীক্ষায় প্রথম স্থানের ৬৭ জনই ফুলমার্কস। অর্থাৎ, ৭২০-তে ৭২০! ২০-৩০ লাখ টাকায় ডাক্তারি পরীক্ষার প্রশ্ন বিক্রি করা হয়েছে বলে জানা গিয়েছে। রীতোমতো প্রশিক্ষণ দিয়ে পরীক্ষার্থীদের তৈরি করে দেওয়া হয়েছিল। এছাড়াও শোনা যায়, ডার্ক ওয়েব বা টেলিগ্রামের মাধ্যমে ফাঁস হয়েছিল নেটের প্রশ্ন। এই দুই কেলেঙ্কারিতে কার্যত কোনঠাসা এনডিএ সরকার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Sudip Bandyopadhyay, #neet scam, #neet scam 2024, #AITC, #Neet

আরো দেখুন