খেলা বিভাগে ফিরে যান

T20 World Cup 2024: স্বপ্নভঙ্গ অজিদের, সেমিতে উঠে নয়া ইতিহাস রচনা আফগানদের

June 25, 2024 | < 1 min read

সেমিতে উঠে নয়া ইতিহাস রচনা আফগানদের

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাংলাদেশকে ৮ রানে হারিয়ে আফগানিস্তান সেমিফাইনালে পৌঁছে গেল। সেই সঙ্গে বিদায় নিল অস্ট্রেলিয়া। রশিদরা লিখে ফেলল ইতিহাস।

প্রথমে ব্যাট করতে নেমে ১০.৪ ওভার পর্যন্ত ওপেনিং জুটি ক্রিজে থাকে ঠিকই, কিন্তু মাত্র ৫৯ রান হয়। রহমানউল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরান মিলে খুব স্লো ব্যাটিং করেন। এখানেই চাপে পড়ে যায় আফগানিস্তান। ২৯ বলে ১৮ করে সাজঘরে ফেরেন জাদরান। হাঁকান ১টি চার।

তবে ৩টি চার এবং একটি ছয়ের হাত ধরে ৫৫ বলে ৪৩ রান করেন রহমানউল্লাহ। এটাই কিছুটা অক্সিজেন হয় আফগানিস্তানের। এর বাইরে বাকিদের হাল তথৈবচ। আজমতউল্লাহ ওমরজাই করেন ১০ রান, গুলবাদিন নায়েব করেন ৪, মহম্মদ নবি করেন ১ রান। সাতে নেমে ১০ বলে অপরাজিত ১৯ করে দলকে একশোর গণ্ডি পার করিয়ে দেন রশিদ। আফগানদের মধ্যে একমাত্র আগ্রাসী মেজাজে খেলতে দেখা গিয়েছে রশিদকেই। তাঁর ছোট্ট ইনিংসে ৩টি ছক্কা ছিল। করিম জানাত ৬ বলে ৭ করে অপরাজিত থাকেন। আফগানিস্তান নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ১১৫ রান করে। বাংলাদেশের সবচেয়ে সফল বোলার রিশাদ হোসেন। তিনি ৪ ওভার বল করে ২৬ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। একটি করে উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

জবাবে বাংলাদেশ রান তাড়া করতে নামলে বৃষ্টির কারণে বার বার বন্ধ হয় খেলা। জয়ের জন্য ১৯ ওভারে ১১৪ রান প্রয়োজন ছিল তাদের। শেষ পর্যন্ত ৮ রানে হেরে গেল বাংলাদেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#t20 wc, #T20 World Cup 2024, #AFG vs BAN

আরো দেখুন