হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

রাজ্যসভায় INDIA ব্লকের সঙ্গে থাকছে BJD? তৃণমূল বলছে ‘খেলা হবে”!

June 26, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিজেডি সভাপতি নবীন পট্টনায়েক সোমবার তাঁর দলের ৯ জন রাজ্যসভার সাংসদের সঙ্গে একটি বৈঠক করেছেন এবং তাঁদের ২৭ জুন থেকে শুরু হওয়া আসন্ন অধিবেশনের সময় রাজ্যসভায় বিরোধী হিসাবে থাকতে বলেছেন।

বিশেষ সূত্রের খবর, রাজ্যসভায়, বিজেডি থেকে তৃণমূলের সঙ্গে জোট বাধার আলোচনা শুরু হয়েছে। রাজ্যসভায় বিজেডির সাংসদের সংখ্যা ৯। জানা যাচ্ছে বিজেডির এই প্রস্তাব সম্পর্কে তৃণমূল খোলা মনে ভাবনাচিন্তা করবে। তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে অবশ্য জানানো হয়েছে – খেলা হবে। জানা যাচ্ছে, বিজেডির সঙ্গে কংগ্রেসের সম্পর্ক খুব ভালো নয়। তাই তৃণমূলের সঙ্গেই সখ্যতা! বলে রাখা ভালো, তৃণমূল ও বিজেডির রাজ্যসভার নেতারা সংসদে পাশাপাশি বসেন! এই জোট যদি হয়, তাহলে INDIA ব্লকের দলগুলি শক্তিবৃদ্ধি করবে।

প্রসঙ্গত, সোমবারের সভায়, নবীন পট্টনায়েক তাঁর দলের সাংসদদের রাজ্যের স্বার্থের বিষয়গুলি যথাযথভাবে উত্থাপন করতে বলেছিলেন।

বৈঠকের পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময়, রাজ্যসভায় দলের নেতা সস্মিত পাত্র বলেন, বিজেডি সাংসদরা এবার কেন্দ্রের বিজেপি নেতৃত্বাধীন সরকার ওড়িশার স্বার্থকে উপেক্ষা করলে, আন্দোলন করতে বদ্ধপরিকর।

এক ঝলকে দেখে নিন রাজ্যসভায় INDIA ব্লকের শক্তি:

কংগ্রেস -২৬
তৃণমূল ১৩
YSRCP–১১
AAP–১০
DMK–১০
বিজেডি–৯
এসপি–৪
SS(UBT)–২
এনসিপি (এসপি)–২
সিপিএম- ৫
আরজেডি–৫
জেএমএম–৩
CPI–৩
MDMK–১
কেসি(এম)–১
IUML–১

মোট = ১০৫

TwitterFacebookWhatsAppEmailShare

#BJD, #INDIA alliance, #India, #Naveen Patnaik

আরো দেখুন