বিবিধ বিভাগে ফিরে যান

সন্তানকে বড় করায় পিছিয়ে নেই পুরুষরাও! কী বলছে সমীক্ষা?

June 28, 2024 | < 1 min read

সন্তানকে বড় করার পিছিয়ে নেই পুরুষরাও

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সন্তানকে লালনপালন করার দায়িত্বে পিছিয়ে নেই বাবারাও! সন্তানকে ঘুম পাড়ানো থেকে ন্যাপি পাল্টানো, সন্তানকে স্কুলে পৌঁছে দেওয়ার কোনও কাজেই পিছিয়ে নেই পুরুষরা; সাম্প্রতিক এক রিপোর্টে এমন তথ্যই সামনে এসেছে। স্ত্রীদের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে স্বামীরাও সন্তানকে বড় করে তুলছেন।

সন্তান প্রতিপালন সংক্রান্ত বিষয়ে সম্প্রতি গোদরেজ কনজিউমার প্রোডাক্টসের আওতাভুক্ত ব্র্যান্ড গুডনাইট একটি সমীক্ষা চালায়। তাতেই জানা গিয়েছে, ৯৫ শতাংশ পুরুষ সন্তানকে বড় করার জন্য সাংসারিক কাজ করছেন। সন্তান প্রতিপালনে পুরুষের ভূমিকায় এগিয়ে দক্ষিণ ভারত। প্রায় ৯৭ শতাংশ বাবা জানিয়েছেন, তাঁরা সন্তানের দেখভালে সমান গুরুত্ব দেন। উত্তর ও পশ্চিম ভারতে হার ৯৫ শতাংশ। পূর্ব ভারতে হার ৯২ শতাংশ।

সমীক্ষা অনুযায়ী, সন্তান পালনে সমান গুরুত্ব দিন স্বামীরাও, এমনটা প্রায় ৯৪ শতাংশ স্ত্রী চান। ৮৮ শতাংশ বাবা জানিয়েছেন, মাঝরাতে ঘুম থেকে উঠে তাঁরা দেখে নেন, সন্তান ঠিকভাবে ঘুমোচ্ছে কি-না। পুরুষরা জানিয়েছেন, হাট-বাজার করার ক্ষেত্রে বাবা হওয়ার পর তাঁরা অনেক বেশি সচেতন হয়েছেন। সন্তানের সুস্থতার কথা ভেবে সচেতনভাবে এখন জিনিস কেনেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#child, #Fathers, #responsibility

আরো দেখুন