দেশ বিভাগে ফিরে যান

Neet ইস্যুতে তুলকালাম সংসদ! বিরোধীপক্ষের আলোচনার দাবি মানলেন না স্পিকার

June 28, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: Neet ইস্যুতে বিরোধীদের আলোচনার দাবিতে উত্তাল হলো লোকসভা। বিরোধীরা এই ইস্যুতে আলোচনার দাবিতে সরব হতেই দুপুর ১২টা পর্যন্ত অধিবেশন মুলতুবি করে দিলেন স্পিকার ওম বিড়লা। রাজ্যসভায়ও দুপুর ১২টা পর্যন্ত অধিবেশন মুলতুবি করা হলো। বিরোধী INDIA জোট দাবি তুলেছিল, এই মুহূর্তে দেশের সবচেয়ে জ্বলন্ত ইস্যু NEET। এর সঙ্গে জড়িয়ে ২৪ লক্ষ পড়ুয়াদের ভবিষ্যৎ। অন্য সব এজেন্ডার আগে নিট ইস্যুতে আলোচনা হোক। সরকার পক্ষ তা মানতে না চাওয়ায় বিরোধী INDIA জোটকে শেষ পর্যন্ত বিক্ষোভের পথে হাঁটতে হয়।

বৃহস্পতিবার বিকেলে INDIA জোটের শীর্ষ নেতাদের বৈঠকে NEET ইস্যুতে শুক্রবার যে সংসদের দুই কক্ষেই মুলতুবি প্রস্তাব আনা হবে, তা আগেই ঠিক করা হয়েছিল। কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়গের বাসভবনে ইন্ডিয়া জোটের বৈঠক ছিল। বৈঠকে খাড়গে ছাড়াও হাজির ছিলেন লোকসভার বিরোধী দলনেতা রাহুল গান্ধী। তৃণমূলের প্রতিনিধি হিসাবে বৈঠকে যোগ দেন ডেরেক ও’ব্রায়েন এবং কাকলি ঘোষ দস্তিদার। এদিন সকালেও ডেরেক সমাজমাধ্যমে জানান, শক্রবার INDIA জোটের সাংসদরা ২৪ লক্ষ প্রতারিত পড়ুয়ার কণ্ঠস্বর প্রতিধ্বনিত করবে লোকসভায়। সেই মতোই জোটের তরফে একাধিক সাংসদ সংসদের দুই কক্ষেই নিট নিয়ে মুলতুবি প্রস্তাব আনেন।

কিন্তু স্পিকার ওম বিড়লা জানিয়ে দেন, রাষ্ট্রপতির ভাষণের ধন্যবাদ জ্ঞাপনের আগে মুলতুবি প্রস্তাব গ্রহণ করা যাবে না। পাশাপাশি NEET নিয়ে আলোচনার জন্য লোকসভায় বিরোধীপক্ষের নেতা রাহুল গান্ধীর আর্জিও স্পিকার ওম বিড়লা খারিজ করে দেন তিনি। Iএর জেরে বিক্ষোভ দেখান ইন্ডিয়া জোটের সাংসদরা। তার পরই অধিবেশন দুপুর ১২টা পর্যন্ত মুলতুবি করে দেওয়া হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Parliament, #protests, #Neet, #Om Birla, #neet scam

আরো দেখুন