বিবিধ বিভাগে ফিরে যান

jio-র পথেই Airtel, কত বাড়তে চলেছে রিচার্জ প্ল্যানের খরচ?

June 29, 2024 | 2 min read

এয়ারটেল জানিয়েছে, তারাও বাড়াতে চলেছে রিচার্জ প্ল্যানের খরচ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাড়ছে ফোন ব্যবহারের হবে! জিও’র পর আজ এয়ারটেল জানিয়েছে, তারাও বাড়াতে চলেছে রিচার্জ প্ল্যানের খরচ। জিও তাদের প্রিপেইড প্ল্যান ১২.৫ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বাড়াচ্ছে।রিলায়েন্স জিও জানিয়েছে, Jio Bharat এবং Jio ফোন ব্যবহারকারীদের জন্য খরচ বাড়ানো হচ্ছে না। মোট ১৯টি প্ল্যানের দাম বাড়ছে, ১৭টি প্রিপেইড এবং ২টি পোস্টপেইড প্ল্যান৷

রিলায়েন্স জিওর নতুন ট্যারিফ প্ল্যান অনুযায়ী, বেস ট্যারিফ যা আগে ছিল ১৫৫ টাকা, এখন তা বাড়িয়ে ১৮৯ টাকা করা হয়েছে। ২২ শতাংশ বৃদ্ধি করা হয়েছে। ৩৯৯ টাকার মাসিক ট্যারিফের দাম বাড়িয়ে ৪৪৯ টাকা করা হয়েছে। দুই মাসের ৪৭৯ টাকার প্ল্যানটি বাড়িয়ে ৫৭৯ টাকা করা হয়েছে। ৫৩৩ টাকার প্ল্যান বাড়িয়ে ৬২৯ টাকা করা হয়েছে। ৩ মাসের প্ল্যানটি ৩৯৫ টাকা থেকে ৯৯৯ টাকা পর্যন্ত ছিল, যা এখন বাড়িয়ে ৪৭৯ টাকা থেকে ১,১৯৯ টাকার মধ্যে করা হয়েছে। ১,৫৫৯ টাকার বার্ষিক প্ল্যান এখন ১,৮৯৯ টাকা হয়েছে। ২,৯৯৯ টাকার বার্ষিক প্ল্যানের দাম হয়েছে ৩,৫৯৯ টাকা।

ডেটা অ্যাড অন প্ল্যান ১৫ টাকা থেকে ৬১ টাকা পর্যন্ত ছিল, তা বাড়িয়ে ১৯ থেকে ৬৯ টাকা করা হয়েছে। জিও দুটি পোস্টপেইড প্ল্যানের দাম বাড়িয়েছে। ২৯৯ টাকার পোস্টপেইড বাড়িয়ে ৩৪৯ টাকা করা হয়েছে। ৩৯৯ টাকার পোস্টপেইড প্ল্যান বাড়িয়ে ৪৪৯ টাকা করা হয়েছে।

প্রি-পেইড প্ল্যান ২০২৪

৩ জুলাই থেকে এয়ারটেলের গ্রাহকদেরও খরচ বাড়ছে। প্রি-পেইড ও পোস্ট পেইড, সমস্ত প্ল্যানেরই দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। ১৭৯ টাকার প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ১৯৯ টাকা। ৪৫৫ টাকা, যাতে প্রতিদিন ৬ জিবি ডেটা ও প্রতিদিন ১০০ মেসেজ পাওয়া যায়, তার দাম বেড়ে হবে ৫০৯ টাকা। বছরের ১৭৯৯ টাকার প্ল্যানটির নতুন দর ১৯৯৯ টাকা। ২৬৫ টাকার প্ল্যান বেড়ে হবে ২৯৯ টাকা। ২৯৯ টাকার প্ল্যান বেড়ে হচ্ছে ৩৪৯। ৩৫৯ টাকার প্ল্যানের নয়া দর ৪০৯ টাকা। ৩৯৯ টাকার প্ল্যানটি বেড়ে হচ্ছে ৪৪৯ টাকা। ৫৬ দিনের দুটি প্ল্যান অর্থাৎ ৪৭৯ ও ৫৪৯ টাকার প্ল্যান দুটির দর বাড়ছে ১০০ টাকা করে। ৭১৯ টাকা প্ল্যান বেড়ে হচ্ছে ৮৫৯। ৮৩৯ টাকার প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ৯৭৯ টাকা। ২৯৯৯ টাকার প্ল্যানের দর বেড়ে হচ্ছে ৩৫৯৯। ডেটা অ্যাড-অন ও পোস্ট পেইডের খরচও বাড়ছে। আগামী মাসের ৩ তারিখ থেকে তা কার্যকর হবে।

পোস্ট-পেইড প্ল্যান ২০২৪

TwitterFacebookWhatsAppEmailShare

#airtel, #tariffs

আরো দেখুন