রাজ্য বিভাগে ফিরে যান

মমতার সঙ্গে বৈঠকের পরেই বিজেপিতে গুরুত্ব আছে বোঝাতে অনন্ত মহারাজের সঙ্গে বৈঠক মোদী-শাহের?

June 29, 2024 | 2 min read

ছবি: ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: প্রথমে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, তারপরেই খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করলেন বিজেপির রাজ্যসভার সাংসদ তথা গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশনের নেতা নগেন রায় তথা অনন্ত মহারাজ। শুক্রবার তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। ঠিক কী বৈঠক হল তা অবশ্য খোলসা করে জানাননি এই রাজ্যসভার সাংসদ। তিনি বলেন প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্যমূলক সাক্ষাৎ হয়েছে এবং আলোচনা সফল হয়েছে।’

কিছুদিন আগে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আহতদের দেখতে শিলিগুড়িতে যান। সেই সময় কোচবিহারে গিয়ে মদনমোহন মন্দিরে পুজো দেন তিনি। প্রসঙ্গত, কোচবিহার লোকসভা আসন এবার বিজেপির কাছ থেকে ছিনিয়ে নিয়েছে তৃণমূল কংগ্রেস। প্রসঙ্গত, লোকসভা নির্বাচনের সময় থেকেই অনন্ত মহারাজ বিজেপিকে নিয়ে খানিকটা বেসুরো ছিলেন। মন্দিরে দেবদর্শনের পরেই চকচকায় অনন্ত মহারাজের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন মুখ্যমন্ত্রী । স্বভাবিকভাবেই তারপর থেকে অনন্ত মহারাজের ভূমিকা নিয়ে রাজ্য রাজনীতিতে জল্পনা শুরু হয়। এমনকি, গুজব ওঠে ২১ জুলাই, কলকাতায় তৃণমূলের শহীদ দিবস পালনের দিনই অনন্ত তৃণমূলে যোগ দিতে পারেন ।

তবে সেই গুজব উড়িয়ে দিয়ে অনন্ত মহারাজ জানিয়ে দিয়েছেন, এসব জল্পনার কোনও উত্তর হয় না। রাজ্যের মুখ্যমন্ত্রী তাঁর বাড়িতে গিয়েছিলেন। তিনি স্বাগত জানিয়েছেন। এর বেশি তো কিছু নয়।’ একই সঙ্গে শাহ ও মোদির সঙ্গে সাক্ষাৎ নিয়ে তিনি বলেন, তিনি দেশের প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। একজন বিজেপি কর্মী এবং সাংসদ হিসাবে এতে নতুন কিছু নেই।

রাজনৈতিক মহলের ধারণা, দলবদলের জল্পনা নস্যাৎ করে তিনি এটা প্রমাণ করে দিতে চান তিনি বিজেপির সঙ্গেই আছেন, তাই জন্যেই মোদী-শাহের সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি । পাশাপাশি, রাজ্যের যে নেতারা তাঁকে কোনও গুরুত্ব দেন না, মোদী-শাহের সঙ্গে বৈঠক করার পর তাঁদেরকেও বার্তা দিতে চেয়েছেন অনন্ত। তবে, তৃণমূল নেত্রীর সঙ্গে কেন যোগাযোগ করলেন, তা নিয়ে এখনও কোনও সদুত্তর পায়নি রাজনৈতিক বিশেষজ্ঞরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Narendra Modi, #Amit shah, #cooch behar, #bengal politics, #anant maharaj

আরো দেখুন