খেলা বিভাগে ফিরে যান

রবিবার ইউরোর শেষ ষোলোয় জর্জিয়া-স্পেন এবং ইংল্যান্ড-স্লোভাকিয়া, লড়াইয়ে এগিয়ে কে?

June 30, 2024 | 2 min read

শেষ ষোলোয় জর্জিয়া-স্পেন এবং ইংল্যান্ড-স্লোভাকিয়া

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার ইউরোর শেষ ষোলোয় মাঠে নামছে ইংল্যান্ড ও স্লোভাকিয়া। অন্য ম্যাচে মুখোমুখি হচ্ছে স্পেন ও জায়ান্ট কিলার জর্জিয়া। কোয়ার্টার ফাইনালে এই দুটি ম্যাচের লড়াই খুবই উত্তেজনাপূর্ণ হতে চলেছে বলে মনে করছেন ক্রীড়ামহল। কারণ, স্লোভাকিয়া ও জর্জিয়ার বিরুদ্ধে ইংল্যান্ড এবং স্পেন তাদের আধিপত্য বজায় রাখতে চায়।

আজকের ইউরো কাপের সময়সূচি

  • ইংল্যান্ড বনাম স্লোভাকিয়া – রাত ৯:৩০ (৩০ জুন)
  • স্পেন বনাম জর্জিয়া- মধ্য রাত ১২:৩০ (১ জুলাই )

ইংল্যান্ড বনাম স্লোভাকিয়া

গেলসেনকির্চেনের অ্যারেনা আউফশাল্কেতে ইউরোর শেষ ষোলোয় একটি কোয়ার্টার ফাইনালের জায়গা দখলের ইংল্যান্ড স্লোভাকিয়ার মুখোমুখি হবে। বিজয়ী দল পরের রাউন্ডে ডেনমার্ক বা নেদারল্যান্ডসের মুখোমুখি হবে।

গ্রুপ সি-তে পাঁচ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে শেষ ষোলোয় উঠেছে ইংল্যান্ড। গ্যারেথ সাউথগেটের স্কোয়াড এখন পর্যন্ত অপ্রতিরোধ্য ছিল, সার্বিয়াকে ১-০ গোলে পরাজিত করে এবং ডেনমার্ক ও স্লোভেনিয়া উভয়ের সাথেই ড্র করে। ফলে সমর্থকদের হতাশার সৃষ্টি হয়েছিল।

অন্যদিকে, স্লোভাকিয়া, গ্রুপ ই থেকে সেরা তৃতীয় স্থানে জায়গা করে নিয়েছে। তারা তাদের উদ্বোধনী ম্যাচে বেলজিয়ামের বিপক্ষে অবিশ্বাস্য জয় ছিনিয়ে নেয় এবং তারপর রোমানিয়ার সাথে ড্র করে নকআউট পর্বে জায়গা করে নেয়।

ইংল্যান্ডের সম্ভাব্য একাদশ:

পিকফোর্ড; ওয়াকার, স্টোনস, গুইহি, ট্রিপিয়ার; মাইনু, ভাত; সাকা, বেলিংহাম, ফোডেন; কেন

স্লোভাকিয়া সম্ভাব্য একাদশ:

দুবরাভকা; পেকারিক, ভাভ্রো, স্ক্রিনিয়ার, হ্যানকো; কুকা, লোবোটকা, দুদা; শ্রানজ, বোজেনিক, হারাসলিন

স্পেন বনাম জর্জিয়া

রবিবার সন্ধ্যায় ইউরোর শেষ ষোলোয় আরেকটি ম্যাচে, স্পেন কোলনে আন্ডারডগ জর্জিয়ার মুখোমুখি হবে। লা রোজা রেকর্ডের সাথে গ্রুপ বি বিজয়ী হিসাবে এগিয়ে গিয়েছে। অন্যদিকে জর্জিয়া পর্তুগালের বিরুদ্ধে একটি অনবদ্য জয় দিয়ে নকআউট পর্বে পৌঁছে গিয়েছে।

জর্জিয়া গ্রুপ এফ-এ তৃতীয় স্থানে আছে।সম্প্রতি পর্তুগালকে ২-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে। তাই চলতি ম্যাচে জেতার ব্যাপারে যথেষ্ট আত্মবিশ্বাসী জর্জিয়া। তাছাড়া জর্জিয়া তাদের দ্রুত প্রতি-আক্রমণের জন্য পরিচিত।
এদিকে স্পেন স্বাচ্ছন্দ্যে তাদের গ্রুপের শীর্ষে রয়েছে এবং পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ফর্মে রয়েছে। তারা তাদের শেষ খেলায় আলবেনিয়ার বিপক্ষে ১-০ ব্যবধানে জয়লাভ করেছে। স্পেনের কাছে ফিটনেসের সুবিধা থাকতে পারে কারণ তারা আলবেনিয়ার বিরুদ্ধে তাদের পুরো দলকে বিশ্রাম দিয়েছিল। তাই আজকের ম্যাচেও তাদের পারফরম্যান্সকে ধরে রাখবে বলে আশা করা যায়।

স্পেনের সম্ভাব্য একাদশ:

সাইমন; কারভাহাল, লে নরম্যান্ড, লাপোর্তে, কুকুরেলা; পেদ্রি, রডরি, রুইজ; ইয়ামাল, মোরাতা, উইলিয়ামস

জর্জিয়ার সম্ভাব্য একাদশ:

মামারদাশভিলি; তিসিতাশভিলি, দ্বালি, কাশিয়া, কেভারকভেলিয়া, কাকাবাডজে; কোচোরাশভিলি, কাইটিশভিলি, চাকভেদাজে; কোয়ারাটশেলিয়া, মিকাউতাদজে

TwitterFacebookWhatsAppEmailShare

#UEFA EURO 2024, #Euro 2024, #ESP v GEO, #Spain vs Georgia

আরো দেখুন