প্রযুক্তি বিভাগে ফিরে যান

এবার ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে AI স্টুডিও! কী কী রয়েছে এই নয়া ফিচারে?

June 30, 2024 | < 1 min read

ইনস্টাগ্রামে যুক্ত হচ্ছে AI স্টুডিও

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইনস্টাগ্রামে শেষ হলো 2D অবতারের দিন। এই প্ল্যাটফর্মে থ্রিডি অবতার লঞ্চ করল মেটা। এবার থেকে নিজের মুখের আদলে অবতার তৈরি করতে পারবেন ব্যবহারকারীরা। ইনস্টাগ্রাম তাদের প্ল্যাটফর্মে ‘এআই স্টুডিও’ নামে এক নতুন ফিচার চালু করতে চলেছে। যা ব্যবহারকারীদের তাদের নিজস্ব AI-চালিত সংস্করণ তৈরি করতে দেবে। এই অভিনব প্রযুক্তি সৃজনশীলদের নতুন ধরণের বিষয়বস্তু তৈরি করতে এবং তাদের ফলোয়ার্সদের সাথে আরও আকর্ষকভাবে যুক্ত হতে সাহায্য করবে।

AI স্টুডিও কি?

জানা গিয়েছে, এআই স্টুডিও ব্যবহারকারীরা তাদের ছবি, ভিডিও এবং ভয়েস রেকর্ডিং ব্যবহার করে তাদের নিজস্ব AI অবতার তৈরি করতে পারবেন। এই অবতারগুলি বাস্তব ভাষায় কথা বলতে এবং যোগাযোগ করতে সক্ষম হবে।

কী কী উদ্দেশ্যে AI স্টুডিও ব্যবহার করা যেতে পারে?

  • AI অবতারগুলি ভিডিও ব্লগ, টিউটোরিয়াল এবং এমনকি গান তৈরিতে ব্যবহার করা যেতে পারে।
  • AI অবতারগুলি ফলোয়ার্সদের প্রশ্নের উত্তর দিতে, মন্তব্যের সাথে জড়িত হতে এবং এমনকি ব্যক্তিগত বার্তা প্রেরণ করতে ব্যবহার করা যেতে পারে।
  • ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি তাদের গ্রাহকদের সাথে ২৪/৭ যোগাযোগ করতে এবং প্রশ্নের উত্তর দিতে AI অবতারগুলি ব্যবহার করতে পারে।

জানা গিয়েছে, এআই স্টুডিও বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রাথমিক পরীক্ষার পর্যায়ে রয়েছে। মেটা আশা করছে, যে আগামী বছরের মধ্যে এটি বিশ্বব্যাপী ব্যবহারকারীদের জন্য রোল আউট করতে সক্ষম হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Instagram, #Instagram creators, #AI versions, #AI Studio

আরো দেখুন