দেশ বিভাগে ফিরে যান

পুরীর জগন্নাথদেবের সঙ্গে ওড়িশার মুখ্যমন্ত্রীর তুলনা করে বিতর্কের জন্ম দিলেন ধর্মেন্দ্র প্রধান

July 1, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুরীর জগন্নাথদেবের সঙ্গে ওড়িশার মুখ্যমন্ত্রী মোহনচরণ মাঝির তুলনা করে নতুন বিতর্কের জন্ম দিলেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান।

এবারের লোকসভা ও বিধানসভা নির্বাচনে ওড়িশায় ভালো ফল করেছে বিজেপি। বিধানসভায় ৭৮টি আসন জিতে প্রথমবার ক্ষমতায় এসেছে তারা। পাশাপাশি লোকসভা নির্বাচনেও ২০টি আসনে জিতেছে তারা। এত ভালো ফলের জন্য বিজেপির তরফে ওড়িশার ভুবনেশ্বরে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে বক্তৃতা দিচ্ছিলেন প্রধান। সেখানেই তিনি বলেন, মুখ্যমন্ত্রী মোহন মাঝি ও দুই উপ মুখ্যমন্ত্রী কে ভি সিং দেও ও পার্বতী পারিদা যেন প্রভু জগন্নাথ, বলভদ্র ও সুভদ্রা। রাজ্যের উন্নয়নের দায়িত্বভার এখন এই তিনজনের কাঁধে। ধর্মেন্দ্র প্রধানের এই বক্তব্যের পরেই বিতর্ক ছড়িয়েছে।

এর আগে পুরীর বিজেপি সাংসদ সম্বিত পাত্র দাবি করেছিলেন, প্রভু জগন্নাথদেবও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভক্ত। যা নিয়ে সমালোচনার ঝড় ওঠে। তৎকালীন মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও ভগবান জগন্নাথকে রাজনীতিতে না টেনে আনার পরামর্শ দিয়েছিলেন। এরপর তড়িঘড়ি সম্বিত জানান, তিনি মুখ ফস্কে কথাটি বলে ফেলেছিলেন। এর জন্য উপবাস করে প্রায়শ্চিত্ত করার কথাও ঘোষণা করেন সম্বিত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Controversy, #Odisha, #lord jagannath, #Dharmendra Pradhan, #Education Minister, #odisha cm

আরো দেখুন