দেশ বিভাগে ফিরে যান

কেদারনাথে ভয়াবহ তুষারধস, গান্ধী সরোবরে নেমে এল বরফের ঢেউ, দেখুন ভিডিও

July 1, 2024 | < 1 min read

কেদারনাথে ভয়াবহ তুষারধস

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফের ভয়াবহ তুষারধস উত্তরাখণ্ডের কেদারনাথে ৷ রবিবার সকালে কেদারনাথ মন্দিরের পিছনের পাহাড়ে ফের তুষারধসের ঘটনা ঘটেছে ৷ তবে এদিনের তুষারধসের কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গিয়েছে। এই ঘটনাটির একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি দৃষ্টিভঙ্গি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, কেদারনাথ মন্দিরের পিছনের পাহাড় থেকে বিশাল তুষারধস গভীর খাদে নেমে আসছে।

রুদ্রপ্রয়াগের সিনিয়র পুলিস সুপার বিশাখা অশোক ভাদানে জানান, রবিবার ভোর ৫ টার দিকে পাহাড় থেকে বিশাল তুষারধস নেমে আসে। তবে এতে কোনও ক্ষয়ক্ষতি হয়নি। আমরা পরিস্থিতির উপর নজর রাখছি। প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা বাহিনীর কর্মকর্তা নন্দন সিং রাজওয়া বলেন, এই ধরণের তুষারধস প্রায়ই ঘটে থাকে। পাহাড়ের উপরে প্রচুর তুষার জমলে তা ঢাল বেয়ে নেমে আসে। এতে অস্বাভাবিক কিছু নেই।

উল্লেখ্য, ২০১৩ সালের জুন মাসে কেদারনাথ ও রুদ্রপ্রয়াগে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগ ঘটেছিল। হড়পা বান ও ধসে প্রায় ৬ হাজার মানুষের মৃত্যু হয়েছিল। জলের তোড়ে ভেসে গিয়েছিল কয়েক হাজার ঘরবাড়ি। রবিবারের ঘটনায় পুণ্যার্থীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। অনেকেই ১৩’র দুর্যোগের কথা মনে করে শিউরে উঠছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#kedarnath temple, #Kedarnath, #Avalanche in Kedarnath

আরো দেখুন