খেলা বিভাগে ফিরে যান

২৭ জুলাই থেকে শুরু হবে শতাব্দী প্রাচীন ডুরান্ড কাপ, লড়াইয়ে নামবে ২৪ দল

July 3, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২৭ জুলাই থেকে শুরু হবে সর্বভারতীয় শতাব্দীপ্রাচীন টুর্নামেন্ট ডুরান্ড কাপ। এবার আয়োজিত হবে ১৩৩তম ডুরান্ড কাপ। ঘোষণা করা হল তারই সূচি। এই টুর্নামেন্টটি চলবে ৩১ অগস্ট পর্যন্ত।

কলকাতা-সহ দেশের চারটি শহরে হবে এই প্রতিযোগিতা। অংশ নেবে ২৪টি দল। ৩১ অগস্ট যুবভারতীতে হবে ফাইনাল। এ বার কলকাতার পাশাপাশি কোকরাঝাড়, শিলং ও জামশেদপুরে হবে ডুরান্ড কাপের ম্যাচ। জামশেদপুর ও শিলংয়ে এ বারই প্রথম ডুরান্ড কাপের ম্যাচ হবে। কোকরাঝাড়ে গত বারও প্রতিযোগিতা হয়েছিল। গত পাঁচ বছর ধরে কলকাতায় হচ্ছে ডুরান্ড কাপের ম্যাচ। এ বার কলকাতার যুবভারতী স্টেডিয়ামে হবে প্রতিযোগিতার উদ্বোধন।

২৪টি দলের মধ্যে রয়েছে আইএসএলে খেলা ১৩টি দল। আইলিগে খেলা চারটি দলও খেলবে ডুরান্ডে। রাজ্যের লিগ থেকে দু’টি, সেনাবাহিনী থেকে তিনটি ও বিদেশি দু’টি দল অংশ নেবে ডুরান্ড কাপে। এই ২৪টি দলকে ছ’টি গ্রুপে ভাগ করা হবে। কোন গ্রুপে কোন দল থাকবে তা এখনও জানা যায়নি। আগামী তিন-চার দিনের মধ্যে সেই গ্রুপ বিন্যাস হয়ে যাওয়ার কথা।

ডুরান্ড কাপের ম্যাচগুলি টিভিতে সরাসরি সম্প্রচার করবে সোনি স্পোর্টস নেটওয়ার্ক এবং লাইভ স্ট্রিমিং হবে সোনি লিভ ওটিটি প্ল্যাটফর্মে। প্রতিবারের মতো এবারও ডুরান্ড কাপের তিনটি ট্রফি সারা দেশে সফর করবে, যা ফ্ল্যাগ অফ করে শুরু করা হবে ১০ জুলাই, নয়াদিল্লিতে। গত বছর সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে যুবভারতী ক্রীড়াঙ্গনে চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল এফসি-কে ১-০-য় হারিয়ে ডুরান্ড কাপের খেতাব জিতে ছিল মোহনবাগান সুপার জায়ান্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Foot Ball, #Durand Cup 2024

আরো দেখুন