দেশ বিভাগে ফিরে যান

জেলমুক্তির পর ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে হেমন্ত, ইস্তফা দিতে পারেন চম্পাই

July 3, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পাঁচ মাস পর সদ্য জেল থেকে জামিনে মুক্তি পেয়েছেন ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা জেএমএম নেতা হেমন্ত সরেন। জানা যাচ্ছে, ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসতে তৈরি হচ্ছেন তিনি। বর্তমান মুখ্যমন্ত্রী চম্পাই সরেন কিছু দিনের মধ্যেই ইস্তফা দিতে পারেন। চম্পাই সোরেনকে দেওয়া হবে দলের সভাপতি পদ।

জানা যাচ্ছে, জেএমএম, কংগ্রেস এবং আরজেডির বিধায়ক দলের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ফের হেমন্ত সোরেনকে মুখ্যমন্ত্রী পদে বসানোর হবে। জমি দুর্নীতি মামলায় গত ৩১ জানুয়ারি ইডির হাতে গ্রেপ্তার হন ঝাড়খণ্ডের তৎকালীন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন। ইস্তফা দেন মুখ্যমন্ত্রী পদ থেকেও। তার পরেই ঝাড়খণ্ডের রাজনীতিতে শুরু হয় ডামাডোল। কংগ্রেস, আরজেডি ও অন্যান্য জোটসঙ্গীদের সম্মতিতে চম্পাই সোরেনকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়। হেমন্তের ইস্তফার ৩৬ ঘণ্টার মধ্যেই মুখ্যমন্ত্রী পদে শপথ নেন চম্পাই।

তবে হেমন্তের জেলমুক্তির পর ঝাড়খণ্ডের রাজনীতিতে একাধিক রদবদল নজরে এসেছে। ধীরে ধীরে সরকারি কাজকর্ম থেকে নিজেকে গুটিয়ে নিতে শুরু করেছেন চম্পাই। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে রাজ্যে ১৫০০ শিক্ষকের হাতে নিয়োগপত্র তুলে দেওয়ার সরকারি অনুষ্ঠান কোনও কারণ ছাড়া হঠাৎ বাতিল করা হয়েছে। পরে জানা যায়, হেমন্ত ফের মুখ্যমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর প্রথম শিক্ষকদের হাতে নিয়োগ পত্র তুলে দেবেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Hemant Soren, #Jharkhand

আরো দেখুন