রাজ্য বিভাগে ফিরে যান

জনতার দুয়ারে CPIM, মাটির গন্ধ পেতে ভরসা ই-মেল!

July 4, 2024 | < 1 min read

জনতার দুয়ারে CPIM

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: শূন্য থেকে মহাশূন্য, একের পর এক ভোট যায় কিন্তু লালের হাল আর ফেরে না। এবার আমজনতার পরামর্শ চাইছে সিপিএম। সিপিএমে যা কার্যত নজিরবিহীন বলেই মনে করছে রাজনৈতিক মহল। সমাজ মাধ্যমে জনতার কাছে তাই পরামর্শ চেয়েছে সিপিএম। রাজ‌্য সিপিএমের অফিসিয়াল ফেসবুক পেজে সাধারণ নাগরিকদের উদ্দেশ্যে লেখা হয়েছে, ‘নির্বাচনী পর্য়ালোচনায় আপনাদের সকলের মতামতের প্রত‌্যাশী আমরা। ই-মেল মারফৎ আপনার কথা সরাসরি জানান পার্টিকে।’ ই-মেল আইডিও উল্লেখ করা হয়েছে।

সোশ‌্যাল মিডিয়া বা সভা-সমাবেশ, মিছিল-মিটিঙয়ে লোক এলেও নিচুতলার সংগঠনে লোক নেই। বুথ আগলানোর লোক যে ছিল না তা ইতিমধ্যে পর্যালোচনা রিপোর্টে মেনে নিয়েছে সিপিএম। তবে মেলের মাধ্যমে এই আলোচনার পোস্টের বিরূপ প্রতিক্রিয়াও দেখা যাচ্ছে। কমিউনিস্ট পার্টি কি শহরের মধ‌্যবিত্তদের পার্টি? গ্রামের প্রান্তিক মানুষ, গরিব, কৃষক, খেতমজুর, তাদের মতামত কীভাবে ই-মেলের মাধ্যমে জানাবে? তারা কি ব‌্যবহার জানে? এমন প্রশ্নও উঠছে।

২০১৯-এর লোকসভা নির্বাচনে বামফ্রন্ট ৪০ আসনে প্রতিদ্বন্দিতা করে ৭.৪৪ শতাংশ ভোট পেয়েছিল। ২০২৪-এর লোকসভা ভোটে ৩০টি আসনে লড়ে বামফ্রন্ট পেয়েছে ৬.৩৩ শতাংশ ভোট। সিপিএমের প্রাপ্ত ভোট ৫.৬৮ শতাংশ। হাত ধরে আলিমুদ্দিনের লাভ হয়নি। তরুণ প্রজন্মকে সামনের সারিতে এনেও ব‌্যর্থ হয়েছে পার্টি। নতুন মুখরাও হেরেছে। ঘুরে দাঁড়ানোর উপায় খুঁজতে মরিয়া সিপিএম।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Cpim, #politics, #bengal politics

আরো দেখুন