দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

মুকুল রায়ের শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক

July 4, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার দুপুরে হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মকুল রায়ের শারীরিক অবস্থা এখনও সঙ্কটজনক। আইসিইউতে রয়েছেন তিনি। নন ইনভেসিভ ভেন্টিলেশনে রাখা হয়েছে রায়সাহেবকে।

অনেক দিন ধরেই অসুস্থ মুকুল। রাজনীতি থেকেও এখন অনেক দূরে। বুধবার আরও অসুস্থ হয়ে পড়েন তিনি। পরিবার সূত্রে খবর, রাত সাড়ে ৯টা নাগাদ কাঁচরাপাড়ায় নিজের বাড়িতে বাথরুমের সামনে পড়ে গিয়ে চোট পান মুকুল। সংজ্ঞাও হারান। এর পর রাত ১১টা নাগাদ কলকাতার ফুলবাগানে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয় তাঁকে। হাসপাতালে সূত্রে খবর, রাতে সিটি স্ক্যান করানো হয়। প্রবীণ নেতার চিকিৎসার জন্য গঠন করা হয় একটি মেডিক্যাল বোর্ডও।

মুকুলবাবু ডিমেনশিয়া রোগে ভুগছেন। অর্থাৎ তাঁর স্মৃতি দুর্বল হয়েছে। তবে বহুদিন ধরেই ডায়াবেটিসে আক্রান্ত মুকুল রায়। তাঁর শরীরের মাত্রাতিরিক্ত শর্করা থাকায় নিয়মিত ইনসুলিন নিতে হয়। ২০২১ সালে স্ত্রীর মৃত্যুর পর থেকেই মুকুলের শারীরিক অবস্থার অবনতি শুরু হয়। এই বছরের এপ্রিল মাসেও হাসপাতালে ভর্তি করানো হয়েছিল প্রবীণ এই নেতাকে। গত বছরের ফেব্রুয়ারিতে অসুস্থ হওয়ায় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল মুকুলকে। কাঁচরাপাড়ায় যুগল ভবনের দোতলায় থাকেন কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল। দীর্ঘ দিন ধরেই তিনি অসুস্থ। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী মুকুলের সঙ্গে দেখা করে তাঁর শারীরিক অবস্থার খোঁজখবর নিয়েছিলেন। ব্যারাকপুর সাংসদ পার্থ ভৌমিকও লোকসভার ভোটের আগে অসুস্থ মুকুলকে দেখতে তাঁর বাড়িতে গিয়েছিলেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Health, #mukul roy

আরো দেখুন