দেশ বিভাগে ফিরে যান

নির্বাচনে ফায়দা তুলতে বাংলার নামে ভোটপ্রচারে কুৎসা ও মিথ্যাচার করেছিলেন মোদী?

July 5, 2024 | < 1 min read

ছবি: ফাইল চিত্র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গোটা লোকসভা ভোটের প্রচারপর্বে বাংলার নামে একের পর এক অভিযোগ করেছিলেন মোদী। কেন্দ্রের সাহায্যপ্রাপ্ত প্রকল্পের সুবিধা বাংলার কৃষকরা পাচ্ছেন না বলেও অভিযোগ করেছিলেন তিনি। কিন্তু অন্য কথা বলছে কেন্দ্রের কৃষিমন্ত্রকের চিঠি। স্পষ্ট বলা হয়েছে, ২০২৩-২৪ অর্থবর্ষ পর্যন্ত কেন্দ্রীয় সরকারের দেওয়া টাকা ব্যয়ের পুঙ্খানুপুঙ্খ হিসেব একমাত্র পশ্চিমবঙ্গ সরকারই দিয়েছে। একটিও ইউটিলাইজেশন সার্টিফিকেট বাকি নেই। অন্য রাজ্যকে দেওয়া ১৯ জুনের চিঠিতে বাংলার উদ্যোগকে নজিরবিহীন বলেও উল্লেখ করেছে কৃষিমন্ত্রক। প্রশ্ন উঠছে, কেন প্রধানমন্ত্রী বাংলায় এসে দাবি করে গেলেন যে, কৃষকরা কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত হচ্ছেন? ভোটের ময়দানে ফায়দা তুলতে?

রাজনৈতিক মহলের মতে, বাংলা বিদ্বেষের জেরেই মোদী এই মিথ্যাচার করেছেন। মোদীর অভিযোগ ধোপে টিকল না! কেন্দ্রের চিঠিতেই খোদ মোদীর মিথ্যা ফাঁস হয়ে গেল। রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ভোট পেতে বাংলার নামে কুৎসা থেকে শুরু করে রাজ্যের বিরুদ্ধে নানাভাবে মিথ্যাচার চালিয়েছিল গেরুয়া শিবির। বাংলার মানুষ ভোটবাক্সে জবাব দিয়েছে। কেন্দ্রের চিঠিতেও তা স্পষ্ট হয়ে গেল। সব ক্ষেত্রেই স্বচ্ছতা বজায় রেখে কাজ করে বাংলা। আরও একবার প্রমাণ হয়ে গেল তা।

রাজ্যের কৃষকদের জন্য কৃষক বন্ধু, বাংলা শস্যবিমার মতো একাধিক প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী। কেন্দ্র-রাজ্য যৌথভাবে রাষ্ট্রীয় কৃষি বিকাশ যোজনা-সহ বেশ কিছু প্রকল্পও চালু হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #Modi, #bjp, #PM Modi, #politics, #West Bengal

আরো দেখুন