রাজ্য বিভাগে ফিরে যান

তৃণমূলের ২১শে জুলাইয়ের মঞ্চে দেখা যাবে শোভনকে?

July 8, 2024 | 2 min read

তৃণমূলের ২১শে জুলাইয়ের মঞ্চে দেখা যাবে শোভনকে?

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: তিনি প্রেমকে অগ্রাধিকার দিয়েছিলেন। তাই ছেড়ে দিয়েছিলেন মেয়র পদ, বিধায়ক পদ এমনকী দলীয় পদও। সব ছেড়ে প্রেমের জোয়ারে নিজেকে ভাসমান রেখেছিলেন। তার পর পদ্মবনে বৈশাখী ঝড় তুললেও তা ছিল ক্ষণস্থায়ী। তাই আবার প্রেম। নিজের সংসার, ছেলে–মেয়ে–স্ত্রী সব ছেড়ে শুধু আলিঙ্গন করেছিলেন ভালবাসাকে। তাই রাজনীতির ময়দান থেকে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল। কিন্তু আবার তিনি রাজনীতিতে প্রাসঙ্গিক হতে চলেছেন বলে গুঞ্জন। হ্যাঁ, তিনি শোভন চট্টোপাধ্যায়। লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেসের অভূতপূর্ব সাফল্য আবার তাঁকে কাছে টেনে আনছে বলে সূত্রের খবর। সুতরাং সব ঠিক থাকলে শোভনকে আবার দেখা যাবে তৃণমূলের মঞ্চে।

শোভনকে একুশে জুলাইয়ের মঞ্চে দেখা যাবে বলে গুঞ্জন তৈরি হয়েছে। কারণ সম্প্রতি শোভনের বাড়িতে গিয়েছিলেন অরূপ বিশ্বাস ও কুণাল ঘোষ। তাই প্রশ্ন উঠছে, তৃণমূল কংগ্রেসে ফিরছেন নাকি? এই প্রশ্ন তাঁকে সরাসরি করাও হয়েছিল। শোভন চট্টোপাধ্যায় তা শুনে বলেন, ‘কোনও রাজনৈতিক বৈঠক হয়নি। কুণাল দা আমাদের বাড়িতে আগেও এসেছেন।’ তবে কুণাল এবং অরূপের আগে আসা এবং এখন আসার মধ্যে পার্থক্য আছে। একুশে জুলাইয়ের মঞ্চে যদি শোভন চট্টোপাধ্যায়কে দেখা যায় তাহলে সেটা রাজনীতিতে বড় খবর হয়ে দাঁড়াবে।

ফিরহাদ হাকিমকে সরিয়ে নাকি ফের কলকাতার মেয়র পদে শোভনকে বসাতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়, সম্প্রতি এমনটাই দাবি করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি বলেন, ‘ববি হাকিমকে মেয়র পদ ছাড়তে বলে দেওয়া হয়েছে। আমার কাছ থেকে শুনে নিন’। ইতিমধ্যেই এই নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন ফিরহাদ নিজে। মুখ খুলেছেন শোভনের স্ত্রী তথা বেহালা পূর্বের তৃণমূল কংগ্রেস বিধায়ক রত্না চট্টোপাধ্যায়ও। তিনি বলেন, ‘তৃণমূল এবং আমি পরস্পরের পরিপূরক’। ফিরহাদের প্রশংসাও শোনা যায় রত্নার মুখে। তিনি বলেন, ‘উনি (শোভন) আসতে চাইলে আসতে পারেন। কেউ যেতে বলেছি, উনি যদি আসেন আসবেন। উনি এসে বিরক্ত করলে হবে না। ববিদা ভালো মেয়র। আমি কীভাবে অপমানিত হয়েছি উনি দেখেছেন’।

এদিকে লোকসভা নির্বাচনের রেজাল্ট ঘাঁটলে দেখা যাচ্ছে, কলকাতা পুরসভায় আস্তে আস্তে বিজেপির অবস্থান মজবুত হচ্ছে। ১৪৪ ওয়ার্ড বিশিষ্ট কলকাতা পুরসভায় বছর দুয়েক আগে অবধি পুরভোটে মাত্র ৩টি ওয়ার্ডে পদ্ম ফুটেছিল। তবে এবারের লোকসভা ভোটে ৪৫টি ওয়ার্ডে লিড পেয়েছে বিজেপি। বেহালার কথা বলা হলে, হেভিওয়েট পার্থ চট্টোপাধ্যায় বর্তমানে নিয়োগ দুর্নীতি মামলায় জেলবন্দি। শোভন রাজনীতি থেকে দূরে। এমতাবস্থায় দলের সংগঠন পোক্ত করতেই কি প্রাক্তন মেয়রকে দলে ফেরাতে তৎপর হয়ে উঠেছে জোড়াফুল শিবির?

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #politics, #21st July, #Sovan Chatterjee, #Trinamool Congress, #West Bengal, #Kolkata

আরো দেখুন