রাজ্য বিভাগে ফিরে যান

১০ দিনের মধ্যে সবজির দাম কমানোর নির্দেশ মমতার

July 9, 2024 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বাজারের ব্যাগ নিয়ে গৃহস্থরা সবজি কিনতে গেলে ছ্যাঁকা খাচ্ছেন। কারণ ব্যাপক দাম বেড়েছে সবজির। এবার এই বিষয়টি নিয়ে পুলিশকে কড়া নজরদারির নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে জানিয়ে দিলেন, ১০ দিনের মধ্যে সবজির দাম কমাতে হবে। এবং দাম কতটা কমল তা নিয়ে প্রতি সপ্তাহে রিপোর্ট জমা দিতে হবে তাঁর কাছে।
রাজ্যজুড়ে সবজির ঊর্ধমুখী দাম নিয়ে মঙ্গলবার প্রশাসনিক আধিকারিকদের নিয়ে নবান্নে বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা বলেন, “আকাশছোঁয়া সবজির দাম। মানুষ বাজারে যেতে ভয় পাচ্ছেন।”


এরপরই টাস্ক ফোর্সের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। মমতার কথায, “টাস্ক ফোর্স গঠন করেছিলাম, তারা শেষ কবে বৈঠকে বসেছে জানি না। যত দিন দাম না কমে, তত দিন বৈঠকে বসতে হবে। আমি মুখ্যসচিব, ডিজিকে নির্দেশ দিচ্ছি। কতটা দাম কমল, তা নিয়ে প্রতি সপ্তাহে আমি রিপোর্ট চাই। ১০ দিনের মধ্যে দাম কমাতেই হবে।”
এই বৈঠক থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আলু বাইরে যাচ্ছে না তো? বর্ডার চেকিং হবে। আমার পিঁয়াজ বাংলাদেশে যাচ্ছে। আগে আমাদের প্রয়োজন মিটুক। তারপর বাইরে যাক। কৃষকেরা কিন্তু বাড়তি দাম পাচ্ছেন না। সবজির দাম বাড়িয়ে মুনাফা নিচ্ছেন মুনাফাখোররা। এই জিনিস কেন চলবে? আলুর দাম গত বছর এরকম সময় ছিল ২২ টাকা। কিন্তু এবারে সেটা ৩৫ টাকা। আমি ১০ দিনের মধ্যে সবজির দাম কমেছে দেখতে চাই। তিন মাস ধরে ভোট হয়েছে। নির্বাচনী বন্ডের টাকা তুলতেই সবজির দাম বাড়িয়ে দেওয়া হচ্ছে কিনা সেটা দেখতে হবে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Vegetable prices, #West Bengal, #Mamata Banerjee, #vegetables

আরো দেখুন